ভাড়া করা শিক্ষার্থী দিয়ে পিইসি পরিক্ষায় অংশগ্রহন!! ''নেই অবকাঠামো ও প্রয়োজনীয় জনবল " উদেশ্য কী ? | Daily Chandni Bazar ভাড়া করা শিক্ষার্থী দিয়ে পিইসি পরিক্ষায় অংশগ্রহন!! ''নেই অবকাঠামো ও প্রয়োজনীয় জনবল " উদেশ্য কী ? | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৭ নভেম্বর, ২০১৯ ২২:২৮
ভাড়া করা শিক্ষার্থী দিয়ে পিইসি পরিক্ষায় অংশগ্রহন!! ''নেই অবকাঠামো ও প্রয়োজনীয় জনবল " উদেশ্য কী ?
নাজমুস সাকিব আপেল-ষ্টাফ রিপোর্টারঃ

ভাড়া করা শিক্ষার্থী দিয়ে পিইসি পরিক্ষায় অংশগ্রহন!!
''নেই অবকাঠামো ও প্রয়োজনীয় জনবল

বগুড়ার শেরপুর উপজেলার বাগড়া সতন্ত্র এফতেদায়ী মাদ্রাসায় ভাড়া করা শিক্ষার্থী দিয়ে পিইসি পরিক্ষায় অংশগ্রহন করেছে।  কাগজে কলমে মাদ্রাসা কর্তীপক্ষের দাবি প্রথম থেকে পঞ্চম শ্রেনী পর্যন্ত ছাত্র সংখ্যা ১৫০ জন,শিক্ষক ০৪ জন,নেই  অবকাঠামো নেই প্রয়োজনীয় জনবল ।গত রবিবার ১৭ই নভেম্বর  জেলার শেরপুর উপজেলার উক্ত মাদ্রসাটি সরেজমিনে পরিদর্শনে গিয়ে  মাদ্রসার কোন অস্তিত্ব্য পাওয়া যায়নি।অপরদিকে জানা যায় গত কয়েক বছর যাবত কোন ছাত্র ছাত্রী ভর্তি হয়নি এবং পাঠদান ও করা লাগেনি। নেই কোন চলতি মাসের হাজিরা খাতা ,পুর্বের কিছু হাজিরা খাতা আছে এবং সেই খাতা গুলোতে প্রত্যেক শ্রেনীতে ২৫ থেকে ৩০ জন করে ছাত্র ছাত্রী  দেখানো হয়েছে । প্রতি বছরই তারা ভুয়া ছাত্র ছাত্রী দেখিয়ে এমপিওভুক্ত করনের চেষ্টায় রেয়েছে। প্রতিষ্ঠান সম্পর্কে জানতে চাইলে প্রতিষ্ঠান প্রধান জনাব মোঃ মাহবুবর রহমান বকুল সন্তষ্টজনক জবাব দিতে পারেননী।

অনুসন্ধানে উপজেলার জামুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পিইসি সমাপনি পরীক্ষা কেন্দ্রে গেলে উল্লেখিত মাদ্রাসার ২৭০ থেকে ২৮৩ রোল নং এর কথিত পরীক্ষার্তী দের কাছে জানতে  চাওয়া হলে তারা বলে আমরা হাপুনিয়া স্কুলে পড়ি এখন বাগড়া সতন্ত্র এবতেদায়ী মাদ্রাসায় হয়ে পরিক্ষা দিচ্ছি। এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মিনা পারভীন বলেন এই মাদ্রাসা আছে কি- না খোজ নিয়ে দেখতে হবে।এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব, লিয়াকত আলী শেখ বলেন এ ভাবে প্রতিষ্ঠান পরিচালনার কোন নিয়ম নেই,অনুসন্ধান পূর্বক অব্যশই ব্যাবস্থা নেয়া হবে।