বাল্য বিবাহ ও শিশু নির্যাতন রোধে সকলকে দায়িত্বশীল হতে হবে | Daily Chandni Bazar বাল্য বিবাহ ও শিশু নির্যাতন রোধে সকলকে দায়িত্বশীল হতে হবে | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৫ মার্চ, ২০২০ ০২:৫৪
বাল্য বিবাহ ও শিশু নির্যাতন রোধে সকলকে দায়িত্বশীল হতে হবে
- বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা
ষ্টাফ রিপোর্টার

বাল্য বিবাহ ও শিশু নির্যাতন রোধে সকলকে
দায়িত্বশীল হতে হবে

বগুড়ার পুলিশ সুপার মোঃ আলী আশরাফ ভূঞা বিপিএম বলেছেন, বাল্য বিবাহ রোধ ও শিশু নির্যাতন রোধে সকলকে আরও সচেতন ও দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। নারীদের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে হবে। হাতের কাছে সেবা দিতে পারলে নারীরা এগিয়ে যাবে। আর আর যারা সমাজ বিরোধী তারা অপকর্ম করতে সাহস পাবে না। তাই আইনী সেবা ঘরে ঘরে পৌঁছাতে হবে। আমরা সমাজের সকলেই যদি নিজনিজ অবস্থান থেকে একটি করে ভাল কাজ করে যাই তাহলে সমাজে কোন অপরাধী থাকবে না। শিশুরা,নারীরা, বয়স্করা ভাল ভাবে তাদের অধিকার পাবে। তিনি গতকাল শনিবার বগুড়ার সোনাতলা থানা চত্বরে নারী ও শিশু বিষয়ক হেল্প ডেক্সের উদ্বোধন অনুষ্ঠানে উপরোক্ত কথা বলেন। 

তিনি বলেন, যুব সমাজকে নেশার হাত থেকে রক্ষার জন্য মাঠমুখি করতে হবে। আসন্ন একাদশ জাতীয় সংসদ উপ-নির্বাচনে যাতে ভোটাররা সুষ্ঠ সুন্দর পরিবেশে এবং ভয়ভীতি উর্ধ্বে থেকে ভোট প্রদান করতে পারে এজন্য আইন শৃঙ্খলা কঠোর নজরদারিতে থাকবে। তিনি আরও বলেন, বগুড়ার মাটিতে কোন মদ, গাঁজা ও জুয়ার আসর বসবে না। এছাড়াও তিনি আরও বলেন, সমাজ থেকে বাল্য বিবাহ ও শিশু নির্যাতন নির্মুল করতে সকলকে আরও দায়িত্বশীল ভুমিকা পালন করতে হবে। 

এ সময় উপস্থিত ছিলেন, বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, সিনিয়র সহকারী পুলিশ সুপার সাবিনা ইয়াসমিন, সোনাতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মিনহাদুজ্জামান লিটন, পৌর মেয়র আলহাজ্ব জাহাঙ্গীর আলম নান্নু, ওসি আব্দুল্লাহ আল মাসউদ চৌধুরী, ওসি তদন্ত জাহিদ হাসান, মধুপুর ইউপি চেয়ারম্যান অসীম কুমার জৈন নতুন, বালুয়া ইউপি চেয়ারম্যান প্রভাষক রুহুল আমিন, টিজিএসএসের চেয়ারম্যান মোঃ ছাইফুল ইসলাম, সাংবাদিক বদিউদ-জ্জামান মুকুল, কমিশনার নিপুন আনোয়ার কাজল, ইকবাল কবির লিমন, উএনএফপিএ প্রতিনিধি তামিমা নাসরীন প্রমুখ।