বগুড়ায় ২২৮ জন হোম কোয়ারেন্টাইনে | Daily Chandni Bazar বগুড়ায় ২২৮ জন হোম কোয়ারেন্টাইনে | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২০ মার্চ, ২০২০ ০৩:২৪
বগুড়ায় ২২৮ জন হোম কোয়ারেন্টাইনে
সতর্ক থাকতে চলছে প্রচার প্রচারণা
ষ্টাফ রিপোর্টার

বগুড়ায় ২২৮ জন হোম কোয়ারেন্টাইনে

বগুড়ায় করোনা ভাইরাসের আশংকায় নানাভাবে প্রচার প্রচারণা চালাচ্ছে। বিদেশ থেকে ফেরার পর হোম কোয়ারেন্টাইনে না থাকায় ধুনট ও দুপচাঁচিয়া উপজেলায় দুইজনের ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। জেলায় বৃহস্পতিবার পর্যন্ত ২২৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। 

এদিকে সরকারি বেসরকারিভাবে করোনা ভাইরাস থেকে সচেতন থাকতে মাইকিং করা হচ্ছে। অতিরিক্ত জনসমাগম এড়িয়ে চলাসহ জেলা সদরের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হল ত্যাগ করে যেতে বলা হয়েছে। বগুড়া শহরে বিভিন্ন মোড়ে মোড়ে মাইকিং করে ভ্রাম্যমান খাবারের দোকান না বসানো, পরিচ্ছন্ন থাকা, হাঁচি-কাসি থেকে দূরে থাকা, প্রয়োজনে মাস্ক পড়ার কথা বলা হচ্ছে। একই সাথে গুজবে কান না দেয়ার বিষয়ে বলা হয়।
বগুড়া জেলা সিভিল সার্জন এর কার্যালয় থেকে বলা হয়েছে, বুধবার জেলায় হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল ১০৩ জনকে। আর বৃহস্পতিবার জেলায় নতুন করে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ১২৫ জনকে। এনিয়ে জেলায় এখন মোট হোম কোয়ারেন্টাইনে আছে ২২৮ জন। বৃহস্পতিবার বগুড়া সদরে ৫, নন্দীগ্রামে ৬, সোনাতলা উপজেলায় ৭জন, দুপচাঁচিয়ায় ৫৮ জন  গাবতলী উপজেলায় ৯জন ধুনট উপজেলায় ৭ জন, শিবগঞ্জ উপজেলায় ৩৩ জন। চলতি  মার্চ থেকে থেকে ১৯ মার্চ পর্যন্ত ভারত, মালয়েশিয়া, চীন, কুয়েত, সৌদিআরব, ইটালী, সিঙ্গাপুরসহ অন্যান্য দেশ থেকে বগুড়ায় ফিরছে অনেকেই। 
বগুড়া সিভিল সার্জন গওসুল আজিম চৌধুরী জানান, বগুড়ায় বৃহস্পতিবার নতুন করে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ১২৫ জনকে। এছাড়া হোম কোয়ারেন্টাইনে থাকার বিষয়টি যারা মানছেন না তাদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে।
বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মাসুম বেগ জানান, চলতি মার্চ মাসের ১৭ তারিখ থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং বন্ধ ঘোষণা করা হয়েছে। সেই হিসেবে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হল ত্যাগ করতে বলা হয়েছে। যারা বিদেশ ফেরত তারা নিজ বাড়িতে অবস্থান না করলে (হোম কোয়ারেন্টাইনে) ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে।
বগুড়ার দুপচাঁচিয়া উপজেলায় গোবিন্দপুর ইউনিয়নের মৌকুড়ি গ্রামের মজিবর রহমানের ছেলেসৌদি ফেরত ফেরদৌস হোসেনের (২৮) ২০ হাজার টাকা জরিমানা এবং বগুড়ার ধুনট উপজেলায় হোম কোয়ারেন্টাইনে না থাকায় বিপ্লব হোসেন (৩৪) এর ৫ হাজার টাকা জরিমানা করা হয়।