বগুড়ায় জলকামান দিয়ে পুরো শহরে জীবানুনাশক ছিটিয়ে পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধন জেলা পুলিশের | Daily Chandni Bazar বগুড়ায় জলকামান দিয়ে পুরো শহরে জীবানুনাশক ছিটিয়ে পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধন জেলা পুলিশের | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২৫ মার্চ, ২০২০ ১৮:২৪
বগুড়ায় জলকামান দিয়ে পুরো শহরে জীবানুনাশক ছিটিয়ে পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধন জেলা পুলিশের
করোনাভাইরাস প্রতিরোধে সকলকে সচেতন থাকার আহব্বান জেলা পুলিশ সুপারের
সঞ্জু রায়:

বগুড়ায় জলকামান দিয়ে পুরো শহরে জীবানুনাশক 
ছিটিয়ে পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধন জেলা পুলিশের

করোনাভাইরাস প্রতিরোধে বগুড়ায় জেলা পুলিশের উদ্যোগে পুরো শহরে জলকামান দিয়ে জীবানুনাশক তরল ছিটিয়ে পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় শহরকে জীবানুমুক্ত এবং পরিচ্ছন্ন করার এই কার্যক্রমের উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার)।এসময় জেলা পুলিশ সুপার জানান, মোট সাড়ে ৬ হাজার লিটার ধারণক্ষমতাসম্পন্ন জলকামানের মাধ্যমে প্রাথমিকভাবে শহরের জনবহুল স্থানগুলোতে জীবানুনাশক তরল ছিটানো হচ্ছে পর্যায়ক্রমে শহর শেষ করে উপজেলা পর্যায়ে এই পরিচ্ছন্নতা কর্মসূচী গ্রহণ করা হবে। করোনাভাইরাস প্রতিরোধে এবং সাধারণ নাগরিকদের সুরক্ষা নিশ্চিতে জেলা পুলিশ পরিবার সর্বদা আন্তরিকতার সাথে সকল প্রতিকূল পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রয়েছে বলেও জানান জেলা পুলিশের এই কর্ণধার।

সেই সাথে সরকার ঘোষিত ১০ দিনের ছুটিতে কেউ প্রয়োজনব্যতিত ঘর থেকে যেন না বের হয় এবং সচেতনতার মাধ্যমে নিজে এবং নিজের পবিবারকে সুরক্ষিত রাখার জন্য সাধারণ মানুষের প্রতি আহব্বান জানান তিনি। একই দিনে সকালে পুলিশ লাইন্স অডিটোরিয়ামে জেলার সকল থানার পুলিশ সদস্যদের স্বাস্থ্যসুরক্ষার কথা চিন্তা করে সার্কেল অফিসার এবং ওসিদের মাধ্যমে পুলিশ সদস্যদের জন্য করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতার বার্তা সম্বলিত হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার)। শুধু তাই নয় জীবনের ঝুঁকি নিয়ে মানুষের কাছে সংবাদ পৌঁছানোর যে গুরুত্বপূর্ণ দায়িত্ব গণমাধ্যমকর্মীরা পালন করছেন সেই লক্ষ্যে প্রেস ক্লাবের মাধ্যমে বগুড়ায় কর্মরত সাংবাদিকদের জন্যেও একই হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয় জেলা পুলিশের পক্ষে।

জেলা পুলিশের উক্ত দিনব্যাপী কার্যক্রমে এসময় জেলা পুলিশের পক্ষে উপস্থিত ছিলেন পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার সফিযুল ইসলাম ও মোকবুল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার যথাক্রমে সদর সার্কেলের সনাতন চক্রবর্তী, শেরপুর সার্কেলের গাজিউর রহমান ও সদরের তাপস কুমার পাল, সিনিয়ার সহকারী পুলিশ সুপার (গাবতলী সার্কেল) সাবিনা ইয়াসমিন, নন্দীগ্রাম সার্কেলের রাজিউর রহমান, শিবগঞ্জ সার্কেলের কুদরত-ই খুদা শুভ, বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ এস.এম বদিউজ্জামান, জেলা গোয়েন্দা শাখার ওসি আছলাম আলী পিপিএম, শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ আজিম উদ্দিন, সদর ওসি (তদন্ত) রেজাউল করিম, ডিএসবি ইন্সপেক্টর আশিক ইকবাল সহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ। উল্লেখ্য, দেশে করোনাভাইরাস এর প্রার্দুভাব লক্ষ্য করার সাথে সাথেই জেলা পুলিশ বগুড়া শুরু থেকেই নানামুখী কর্মকান্ড পরিচালনা করে আসছে।

ইতিমধ্যে জেলা পুলিশ সুপারের নেতৃত্বে জেলায় প্রায় ২ হাজার মাস্ক এবং সাড়ে ৪ হাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। সেই সাথে প্রতিটি থানায় আগত সেবা গ্রহীতাদের জন্য হাত ধোয়ার ব্যবস্থা, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে নানামুখী সচেতনতার বার্তা প্রচার এবং প্রবাসীদের কোয়ারেন্টিন নিশ্চিতে সার্বক্ষণিক ভূমিকা রেখে যাচ্ছে বগুড়া জেলা পুলিশ পরিবার মর্মে জানান জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র সনাতন চক্রবর্তী।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন