বগুড়ায় দূরপাল্লার ট্রাক এবং যানবাহনে জীবানুনাশক ছিটাচ্ছে জেলা পুলিশ পরিবার | Daily Chandni Bazar বগুড়ায় দূরপাল্লার ট্রাক এবং যানবাহনে জীবানুনাশক ছিটাচ্ছে জেলা পুলিশ পরিবার | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ৩১ মার্চ, ২০২০ ১৭:৪৭
বগুড়ায় দূরপাল্লার ট্রাক এবং যানবাহনে জীবানুনাশক ছিটাচ্ছে জেলা পুলিশ পরিবার
সঞ্জু রায়:

বগুড়ায় দূরপাল্লার ট্রাক এবং যানবাহনে 
জীবানুনাশক ছিটাচ্ছে জেলা পুলিশ পরিবার

বগুড়ায় করোনাভাইরাসের সংক্রমণ রোধে মঙ্গলবার দুপুরে শহরের মাটিডালি বিমান মোড়ে জেলা পুলিশের উদ্যোগে দূরপাল্লার ট্রাক এবং যানবাহনে জীবানুনাশক ছিটানোর চলমান কর্মসূচীর উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার)।

করোনাভাইরাস বা কোভিড-১৯ এর সংক্রমণ রোধে বগুড়ায় জেলা পুলিশের উদ্যোগে হাইওয়ে এবং জেলার অভ্যন্তরীণ বিভিন্ন সড়কে চলাচলকারী দূরপাল্লার ট্রাক ও যানবাহনে জীবানুনাশক ছিটানোর কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার দুপুরে শহরের মাটিডালি বিমান মোড়ে যানবাহনে জীবানুনাশক ছিটানোর উক্ত কর্মসূচীর উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার)।

দেশে সাধারণ ছুটির মধ্য দিয়ে অঘোষিত লকডাউন চললেও সাধারণ মানুষের নিত্যপ্রয়োজনীয় পণ্যের যোগান দিতে সড়কগুলোতে কিছু কিছু যানবাহন চলাচল করছে তাদের মাধ্যমে দূর-দূরান্ত থেকে যেন কোন ভাইরাস বা জীবাণু বয়ে আসতে না পারে এবং সাধারণ মানুষকে করোনাভাইরাস থেকে সুরক্ষিত রাখতে সচেতনতার বার্তা পৌঁছে দেওয়ার লক্ষ্যেই বগুড়ায় জেলা পুলিশের উদ্যোগে এই কর্মসূচী হাতে নেয়া হয়েছে এবং পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত জেলা পুলিশের এই যানবাহনে জীবানুনাশক ছিটানোর কার্যক্রম চলমান থাকবে যা পর্যায়ক্রমে শহরের অভ্যন্তরে চলাচলকারী যানবাহনেও ছিটানো হবে। উদ্বোধনী কর্মসূচীতে এসময় জেলা পুলিশের পক্ষে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সনাতন চক্রবর্তী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) তাপস কুমার পাল, বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ এস.এম বদিউজ্জামান, ফুলবাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর শফিকুল ইসলাম প্রমুখ।

এদিকে বাংলাদেশে করোনাভাইরাসের প্রার্দুভাব দেখার সাথে সাথেই শুরু থেকেই জেলা পুলিশের উদ্যোগে বগুড়ায় নানামুখী কার্যক্রম পরিচালিত হচ্ছে। এ বিষয়ে জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, করোনাভাইসার প্রতিরোধের মাধ্যমে সাধারণ মানুষের সুরক্ষা নিশ্চিতের বিষয়ে বগুড়া জেলা পুলিশ পরিবার দিন-রাত আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে।

জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) এর দক্ষ নেতত্বে ইতিমধ্যেই সকল উপজেলাসহ পুরো জেলায় সাড়ে ৬ হাজার লিটার ধারণক্ষমতাসম্পন্ন জলকামানের মাধ্যমে জনবহুল স্থানগুলোতে জীবানুনাশক তরল ছিটানোর মাধ্যমে পরিচ্ছন্নতা কার্যক্রম চলমান রয়েছে, করোনাভাইরাস প্রতিরোধে করণীয় বিষয়ে পুরো শহরে মাইকিং এর মাধ্যমে মানুষকে সচেতন করা হচ্ছে, প্রতিদিন জেলার সকল থানায় বিভিন্ন যানবাহন নিয়ে পাড়া-মহল্লার সাধারণ মানুষগুলোকে পুলিশ সদস্যদের মাধ্যমে এই পরিস্থিতি মোকাবেলায় ঘরে থেকে সর্বদা পরিচ্ছন্ন থাকার উদ্বার্ত আহব্বান জানানো হচ্ছে, সকল থানার প্রবেশ পথে সেবাগ্রহীতাদের জন্য হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে, জেলায় কর্মরত পুলিশ সদস্যরা যারা পরিবারের এবং নিজেদের জীবনের মায়া ত্যাগ করে দেশের এই ক্রান্তিকালে সকল পরিস্থিতি মোকবেলায় প্রস্তুত যার লক্ষ্যে দিনরাত নিরলস পরিশ্রম করে যাচ্ছে সেই সকল সদস্যদের মাঝে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ এবং জেলায় কর্মরত পেশাদার গণমাধ্যমকর্মীদের মাঝে হ্যান্ড স্যানিটাইজার বিতরণসহ নানামুখী কর্মকান্ড ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে বলে জানান জেলা পুলিশের এই কর্মকতা।

শুধু তাই নয় বাংলাদেশের পুলিশের কর্ণধার আইজিপি মহোদয়ের নির্দেশনা অনুযায়ী ভাল ব্যবহারের মাধ্যমে সাধারণ মানুষকে ঘরমুখী এবং সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল নিশ্চিত করণের ক্ষেত্রেও জেলা পুলিশের সদস্যরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এদিকে করোনাভাইরাস মোকাবেলায় জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) সকলকে স্ব-উদ্যোগে এগিয়ে আসার আহব্বান জানান। তিনি বলেন দেশের এই পরিস্থিতিতে সকলকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হতে হবে এবং সরকারের সকল নির্দেশনা মেনে সন্মিলিত প্রচেষ্টায় করোনাভাইরাস এর সংক্রমণকে রুখে দিতে হবে। সেই সাথে করোনাভাইরাসের মতো একটি সংবেদনশীল বিষয়ে কেউ যেন গুজব সৃষ্টি না করে সে বিষয়েও তিনি সকলের দৃষ্টি আকর্ষণ করেন। বগুড়ার সকল দপ্তরের সাথে সমন্বয়ের মাধ্যমে জেলা পুলিশ পরিবার নিজেদের সবটুকু দিয়ে করোনা মোকাবেলায় সাধারণ মানুষের পাশে সর্বদা রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে বলেও প্রতিশ্রুতি দেন জেলা পুলিশের এই কর্ণধার।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন