‘ জয়পুরহাটে অসহায় দুস্থ প্রতিবন্ধীদের সাহায্যার্থে এগিয়ে এলেন প্রভাষক সুমন কুমার সাহা’ | Daily Chandni Bazar ‘ জয়পুরহাটে অসহায় দুস্থ প্রতিবন্ধীদের সাহায্যার্থে এগিয়ে এলেন প্রভাষক সুমন কুমার সাহা’ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২৪ এপ্রিল, ২০২০ ২৩:৪৪
‘ জয়পুরহাটে অসহায় দুস্থ প্রতিবন্ধীদের সাহায্যার্থে এগিয়ে এলেন প্রভাষক সুমন কুমার সাহা’
শাহাদাৎ হোসেন,ব্যুরো প্রতিনিধি,জয়পুরহাটঃ

   ‘ জয়পুরহাটে অসহায় দুস্থ প্রতিবন্ধীদের সাহায্যার্থে 
     এগিয়ে এলেন প্রভাষক সুমন কুমার সাহা’

একবিংশ শতাব্দীতে বর্তমান বিশ্বের সবচাইতে আলোচিত ও আতঙ্কের নাম কোভিড ১৯ (করোনা) ভাইরাস। অদৃশ্য ও শক্তিশালী এ ভাইরাসটি মানব জাতির চরম শত্রু হিসেবে পৃথিবীতে আবিভর্’ত হয়েছে। কোন রকম বয়সের ভেদাভেদ না রেখে শিশু থেকে শুরু করে তরুন,কিশোর,যুবক ও বৃদ্ধসহ  সকল বয়সের ও শ্রেণী পেশার মানুষকে একের পর এক সংক্রামিত করেই চলেছে।বিশেষজ্ঞদের পরামর্শ হচ্ছে স্বাস্থ্য সচেতনতার মাধ্যমে করোনা ভাইরাসকে মোকাবিলা করা সম্ভব।সামাজিক দূরত্ব বজায় ,নিয়মিত সাবান দিয়ে হাত ধৌতকরণ ও মুখে মাস্ক ব্যবহারের মাধ্যমে পরিপূর্ণ সচেতনতার মাধ্যমে করোনা ভাইরাসকে পরাজিত করা যাবে।

উন্নত দেশগুলো যখন হিমশিম খেয়ে যাচ্ছে সেখানে বাংলাদেশে নিম্ন আয়ের মানুষের সংখ্যা নেহায়াত কম নয়। গত ২৬ মার্চ থেকে দেশে শুরু হয়েছে দেশে লকডাউন। এমতবন্থায় খেটে খাওয়া মানুষগুলো নিত্য উপার্জনের জন্য বাসার বাহিরে বের হতে পারছেনা। ফলে চরম খাদ্য সংকটে পড়েছে এ সমস্ত পরিবারগুলো।

গতকাল শহরের বদর উদ্দীন রোডে লাল সবুজ প্রতিবন্ধী কল্যান সংস্থার অসহায় পঙ্গু প্রতিবন্ধীদের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেন জেলা পরিষদের সদস্য ও জেলা যুবলীগের সভাপতি প্রভাষক সুমন কুমার সাহা।

নিত্য প্রযোজনীয় খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাউল,ডাউল,তেল,পিয়াজ,লবন,ডিম,আলু সহ আরো অনেক কিছু। বিতরণকালে তিনি বলেন ভয় নয় বরং সচেতনতার মাধ্যমে করোনা ভাইরাসকে নিয়ন্ত্রন করা সম্ভব। তিনি প্রতিবন্ধীদের ভরসা দিয়ে বলেন শেখ হাসিনার আমলে কোন মানুষ না খেয়ে থাকবেনা। যতদিন এ দূর্যোগ চলবে ততদিন  খাদ্যের  দায়িত্ব তিনি বহন করবেন ।এসময় উপস্থিত ছিলেন লাল সবুজ প্রতিবন্ধী সংস্থার সভাপতি জাকারিয়া মন্ডল শিমুল ও সংগঠনের অন্যান্য কর্মকর্তারাবৃন্দ।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন