বগুড়ায় কর্মহীন ও নিম্নবিত্ত পরিবারের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন ‘পুনাক’ | Daily Chandni Bazar বগুড়ায় কর্মহীন ও নিম্নবিত্ত পরিবারের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন ‘পুনাক’ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২৭ এপ্রিল, ২০২০ ২১:৪৫
বগুড়ায় কর্মহীন ও নিম্নবিত্ত পরিবারের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন ‘পুনাক’
ষ্টাফ রিপোর্টার

বগুড়ায় কর্মহীন ও নিম্নবিত্ত পরিবারের ঘরে
ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন ‘পুনাক’

বগুড়ায় পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর উদ্যোগে এবং পুনাক সভাপতি রোমানা আশরাফের নেতৃত্বে সোমবার পুলিশ লাইন্স থেকে শহরের আড়াইশ কর্মহীন ও অসহায় পরিবারকে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়।

বগুড়ায় করোনা দুর্যোগের কারণে সৃষ্ট প্রতিকূল পরিস্থিতি মোকাবেলায় এবং পবিত্র মাহে রমজান উপলক্ষে কর্মহীন এবং নিম্নবিত্ত পরিবারের পাশে খাদ্যসামগ্রী নিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)। প্রথম ধাপে সোমবার বগুড়া পুলিশ লাইন্স থেকে সামাজিক দূরত্ব নিশ্চিত করণের লক্ষ্যে পুনাক বগুড়ার সদস্য এবং সেচ্ছাসেবকদের মাধ্যমে শহরের মালতিনগর, চেলোপাড়া, খান্দার, সূত্রাপুরসহ বিভিন্ন এলাকার কর্মহীন নিম্নমধ্যবিত্ত এবং অসহায় আড়াইশ পরিবারের ঘরে ঘরে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়।

জেলা পুলিশ সুপার পত্নী এবং পুনাক বগুড়ার সভাপতি রোমানা আশরাফ এর নেতৃত্বে মানবিক এই উদ্যোগের প্রথম দিনের বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন গাবতলী সার্কেলের সিনিয়ার সহকারী পুলিশ সুপার সাবিনা ইয়াসমিন, পুনাক বগুড়ার সাধারণ সম্পাদক মঞ্জুরী ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দরা। প্রতিটি পরিবারকে খাদ্যসামগ্রীস্বরুপ পুনাক বগুড়া পৌঁছে দিয়েছেন ৭ কেজি চাল, ১ কেজি ডাল, ৩ কেজি আলু, ১কেজি ছোলা বুট, ১ কেজি পেঁয়াজ, তেল ১ লিটার এবং খেজুর ৫০০ গ্রামসহ অন্যান্য খাদ্যসামগ্রী। দেশের এই ক্রান্তিকালে পুনাকের নেয়া কার্যক্রম ও জনসাধারণের উদ্দেশ্যে পুনাক বগুড়ার সভাপতি রোমানা আশরাফ বলেন, সচেতনতা, পরিচ্ছন্নতা এবং সামাজিক দূরত্ব নিশ্চিতকরণের মাধ্যমে কোভিড-১৯ বা করোনাভাইরাসকে আমাদের মোকাবেলা করতে হবে।

দেশব্যাপী অধিকাংশ জেলাতেই চলছে লকডাউন এতে করে কর্মহীন হয়ে পরেছে অনেকে তাদের জীবনের সুরক্ষার্থে এবং ঘরে থাকা নিশ্চিতে সরকারের পাশাপাশি সমাজের সকল সামর্থ্যবান ব্যক্তিবর্গের উচিত খাদ্যসামগ্রী প্রদান করে মানবতার হাত বাড়িয়ে দেয়া। অসহায় এবং কর্মহীন পরিবারের মাঝে পুনাকের পক্ষ থেকে উক্ত খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম সামর্থ্য থাকা পর্যন্ত অব্যাহত থাকবে বলেও জানান মানবিক এবং উদ্যোমী নারীনেত্রী পুনাক বগুড়ার সভাপতি রোমানা আশরাফ।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন