বগুড়া স্বাস্থ্যবিধি মেনে রেলওয়ে হকার্স মার্কেট খোলা রাখার নির্দেশ | Daily Chandni Bazar বগুড়া স্বাস্থ্যবিধি মেনে রেলওয়ে হকার্স মার্কেট খোলা রাখার নির্দেশ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৫ মে, ২০২০ ০১:৩৬
বগুড়া স্বাস্থ্যবিধি মেনে রেলওয়ে হকার্স মার্কেট খোলা রাখার নির্দেশ
ষ্টাফ রিপোর্টার

বগুড়া স্বাস্থ্যবিধি মেনে রেলওয়ে হকার্স
মার্কেট খোলা রাখার নির্দেশ

বগুড়া শহরের রেলওয়ে আদর্শ হকার্স মার্কেট স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দোকান খোলা রাখতে পারবে।বৃহস্পতিবার দুপুরে বগুড়া রেলওয়ে হকার্স মার্কেট ও কড়িতোলা হকার্স মার্কেটে বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জিএম রাশেদুল ইসলাম পরিদর্শন করে মার্কেট কর্তৃপক্ষ স্বাস্থ্যবিধি না মানায় বন্ধ করে দেয়ার নির্দেশ দেন। নির্দেশ দেয়ার পর রেলওয়ে হকার্স মার্কেট ব্যবসায়ি সমিতির কার্যালয়ে রেলওয়ে হকার্স মার্কেট ও কড়িতলা হকার্স মার্কেট ব্যবসায়ির সমিতির নেতৃবৃন্দের সাথে বৈঠকে বসেন। বৈঠক শেষে বগুড়া রেলওয়ে আদর্শ হকার্স মার্কেট ও কড়িতলা হকার্স মার্কেটের দোকানগুলো স্বাস্থ্য বিধি মেনে খোলা রাখে যাবে বলে সিদ্ধান্ত হয়।

বগুড়া জেলা প্রশাসন সূত্রে জানা যায়, স্বাস্থ্যবিধি না মানায় বগুড়া নিউ মার্কেট বন্ধ করে দেয়া হয়েছে। গত ১০ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে শপিং সেন্টার খোলার অনুমতি দেয়া হলেও বগুড়া নিউ মার্কেটের ব্যবসায়িরা স্বাস্থ্যবিধি না মানায় বন্ধ করে দেয়া হয়েছে। বৈঠকে বগুড়া রেলওয়ে আদর্শ হকার্স মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি রফিকুল ইসলাম রফিক, সাধারণ সম্পাদক শহিদুজ্জামান খান মিলন, কড়িতোলা হকার্স মার্কেট কমিটির সভাপতি সাইফুল আলম খোকন, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বিপ্লবসহ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে নির্বাহী ম্যাজিষ্ট্রেট জানান, মালিক সমিতির নেতারা দায়িত্ব নিয়েছেন তারা স্বাস্থ্য বিধি মেনে সিমীত আকারে দোকান খোলা রাখবেন। তাদের কথার প্রেক্ষিতেই সকাল ১০টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত দোকান খোলা রাখতে বলা হয়েছে। ব্যবসায়ীরা যদি এই নির্দেশনা না মানে তাহলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।বগুড়া রেলওয়ে আদর্শ হকার্স মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি রফিকুল ইসলাম রফিক, আমরা শুক্রবার থেকে সরকার কতৃক নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলার জন্য সকল ব্যবসায়িকে নির্দেশনা দেয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দোকান খোলা রাখার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে বৈঠকে।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন