বগুড়ায় কর্মহীনদের মাঝে জাগো ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ | Daily Chandni Bazar বগুড়ায় কর্মহীনদের মাঝে জাগো ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৫ মে, ২০২০ ১৯:০৩
বগুড়ায় কর্মহীনদের মাঝে জাগো ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ
ষ্টাফ রিপোর্টার

বগুড়ায় কর্মহীনদের মাঝে জাগো 
ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ

শুক্রবার সকালে বগুড়া জিলা স্কুল মাঠে জাগো ফাউন্ডেশনের আয়োজনে শতাধিক অসহায় ও কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সুলতান মাহমুদ খান রনি এবং শাজাহানপুর উপজেলা চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু।

করোনা দুর্যোগের কারণে সৃষ্ট প্রতিকূল পরিস্থিতি মোকাবেলায় বগুড়ায় জাগো ফাউন্ডেশনের ইয়ূথ উইং ভলেন্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) এর উদ্যোগে শুক্রবার সকালে জিলা স্কুল মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে ৫ শতাধিক মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের অংশ হিসেবে প্রথম ধাপে শতাধিক মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

ভিবিডি বগুড়ার উপদেষ্টা সমাজসেবক পরিমল প্রসাদ রাজ এবং ভিবিডি রাজশাহী বিভাগীয় কমিটির সহ-সভাপতি মিজানুর রহমানের তত্বাবধানে শহরের বিভিন্ন এলাকা থেকে আগত কর্মহীন এবং অসহায় মানুষের হাতে খাদ্যসামগ্রী তুলে দেন বগুড়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সুলতান মাহমুদ খান রনি এবং শাজাহানপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহবার হোসেন ছান্নু। এসময় উপস্থিত থেকে পর্যায়ক্রমে সকলের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে সহযোগিতা করেন বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ এস.এম বদিউজ্জামান, ইনডিপেনডেন্ট টেলিভিশনের উত্তরাঞ্চলীয় ব্যুরো প্রধান হাসিবুর রহমান বিলু, সমাজসেবক ডেন্টিস্ট সুজিত কুমার তালুকদার, ভিবিডি বগুড়ার সাবেক সভাপতি সাংবাদিক সঞ্জু রায়, মোস্তাক হামেদ প্রমুখ।

সংগঠনের জেলা কমিটির সভাপতি হারেজ আল বাকীর ব্যবস্থাপনায় ভিবিডি’র নেতৃবৃন্দ আতিকুর রহমান, সাগির আহম্মেদ জয়, তাসনিম স্মরনী, সুলতানা খাতুন, আবু হাসানসহ অন্যান্য তরুণ সেচ্ছাসেবীরা শুরু থেকে শেষ পর্যন্ত অসহায় এইসব মানুষদের খাদ্যসামগ্রী নিজেরা বহন করে তাদের পাশে মানবিকতার হাত বাড়িয়ে দিয়ে পুরো কার্যক্রমে নেতৃত্ব দিয়েছে। খাদ্যসামগ্রীস্বরুপ প্রথম ধাপে প্রতিটি পরিবারকে প্রদান করা হয়েছে ১২ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি ময়দা, ৩ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ লিটার তেল, ১ কেজি লবণ, ১ কেজি চিনি এবং গুড়াদুধ। করোনা দুর্যোগে মোট ৫’শ পরিবারকে উক্ত সংগঠনের পক্ষ থেকে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হবে বলেও জানা যায়।   

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন