নিজের বেতন এবং ঈদ বোনাস দিয়ে কর্মহীন বাস শ্রমিকদের পাশে বিআরটিএ কর্মকর্তা সবুজ | Daily Chandni Bazar নিজের বেতন এবং ঈদ বোনাস দিয়ে কর্মহীন বাস শ্রমিকদের পাশে বিআরটিএ কর্মকর্তা সবুজ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২০ মে, ২০২০ ২২:২১
নিজের বেতন এবং ঈদ বোনাস দিয়ে কর্মহীন বাস শ্রমিকদের পাশে বিআরটিএ কর্মকর্তা সবুজ
সঞ্জু রায়, স্টাফ রিপোর্টার:

নিজের বেতন এবং ঈদ বোনাস দিয়ে কর্মহীন 
বাস শ্রমিকদের পাশে বিআরটিএ কর্মকর্তা সবুজ

বুধবার বিকেলে বগুড়া জিলা স্কুল প্রাঙ্গণে করোনা দুর্যোগে কর্মহীন দেড় শতাধিক বাস শ্রমিকের মাঝে নিজের এক মাসের বেতন ও ঈদ বোনাস এর টাকায় খাদ্যসামগ্রী বিতরণ করেন বিআরটিএ বগুড়া সার্কেলের মোটরযান পরিদর্শক এস.এম সবুজ। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ টি এম কামরুল ইসলাম।

করোনা দুর্যোগে পবিত্র ঈদকে সামনে রেখে বগুড়ায় নিজের বেতন এবং ঈদ বোনাসের টাকায় প্রায় দেড় শতাধিক কর্মহীন বাস শ্রমিক এবং অসহায়দের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) বগুড়া সার্কেলের মোটরযান পরিদর্শক এস.এম সবুজ। বুধবার বিকেলে শহরের জিলা স্কুল মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে লকডাউনের দরুণ বন্ধ থাকা বাসের ড্রাইভার, হেলপার এবং সুপারভাইসারদের মাঝে তিনি বিতরণ করেছেন সপ্তাহব্যাপী খাদ্যসামগ্রী।

করোনার প্রাদুর্ভাব দেখার সাথে সাথেই সারাদেশে যখন এর বিস্তার রুখতে গণপরিবহন বন্ধ করে দেওয়া হয় তারপর থেকেই কর্মহীন হয়ে অনেকটাই মানবেতর জীবন যাপন করছেন সংশ্লিষ্ট শ্রমিকরা বগুড়াতেও এর ব্যতিক্রম নয়। এদিকে বিআরটিএ অফিস বন্ধ থাকলেও যাদের নিয়ে সারাবছর কাজ সেই শ্রমিকদের কথা ভুলতে পারেনি বগুড়া বিআরটিএ’র মানবিক কর্মকর্তা এস.এম সবুজ। এবারের ঈদে পরিবার ও পরিজনের সাথে ঘরে থাকার সিদ্ধান্ত নিয়ে নিজের একমাসের বেতন এবং ঈদ বোনাস দিয়ে নিজেদের কোন কেনাকাটা না করে সেই টাকায় অসহায় ও কর্মহীন বাস শ্রমিকদের পাশে খাদ্যসামগ্রী সহায়তা প্রদানের এই মানবিক উদ্যোগ নিয়েছেন তিনি যা হতে পারে হাজারো মানুষের কাছে এক বিশাল অনুপ্রেরণা।

এদিকে এই উদ্যোগ কে স্বাগত জানিয়ে দেড় শতাধিক উক্ত বাস শ্রমিকদের জন্য জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদও প্রতিজনকে সরকারি বরাদ্দ হতে বিআরটিএ’র এই কর্মকর্তার মাধ্যমে তুলে দিয়েছেন ১০ কেজি করে চাল। তালিকা অনুযায়ী সত্যিকার অর্থেই ঈদকে সামনে রেখে খেয়ে না খেয়ে যারা অনেক কষ্টে দিন পার করছেন এমন ১৬০ জনের হাতে এস. এম. সবুজ খাদ্যসামগ্রীস্বরুপ তুলে দিয়েছেন ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি চিনি, পেঁয়াজ, ১ লিটার তেল, ১ কেজি লবণ এবং ১ কেজি উন্নত মানের সেমাইসহ অন্যান্য খাদ্যসামগ্রী।

বিতরণকালে এসময় তার পাশে থেকে সার্বক্ষণিক উৎসাহ এবং সহযোগিতা প্রদান করেছেন বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ টি এম কামরুল ইসলাম। মানবিক এই উদ্যোগ প্রসঙ্গে বিআরটিএ বগুড়া সার্কেলের মোটরযান পরিদর্শক এস.এম সবুজের সাথে কথা বললে তিনি বলেন, দেশের এই ক্রান্তিকালে সকলের উচিত মানবতার সেবায় এগিয়ে আসা। যারা আমাদের দেশের অর্থনীতির চাকা সচল রাখতে সারাবছর শ্রম দিয়ে যাচ্ছে নিজের সামর্থ্য অনুযায়ী এমন কিছু মানুষের পাশে দাঁড়াতে পেরে তিনি সত্যিই আত্মতৃপ্ত হয়েছেন। করোনা দুর্যোগে সকলকে আত্মবিশ্বাসী হয়ে এবং সচেতন থেকে সাময়িক এই খারাপ সময়কে ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করার উদ্বার্ত আহব্বান জানান মানবিক এই কর্মকর্তা।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন