পাঁচবিবিতে করোনার অযুহাতে বাড়তি ভাড়া আদায় | Daily Chandni Bazar পাঁচবিবিতে করোনার অযুহাতে বাড়তি ভাড়া আদায় | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ৪ জুন, ২০২০ ০৭:৪০
পাঁচবিবিতে করোনার অযুহাতে বাড়তি ভাড়া আদায়
পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি:

পাঁচবিবিতে করোনার অযুহাতে বাড়তি ভাড়া আদায়

সাধারণ ছুটির পর রবিবার থেকে সারাদেশে সিমিত আকারে চালু হয়েছে গণপরিবহন। সিমিত আকারে গণপরিবহন চালু বিষয়ে সরকারের নানা রকম বিধিনিষেধ থাকলেও তা অমান্য করে জয়পুরহাটের পাঁচবিবিতে করোনার অযুহাত দেখিয়ে পরিবহণের যাত্রীদের থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে সিএনজি চালিত ট্যাক্সি ও ইজি-পাওয়ার গুলোর চালকেরা। তবে অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয় জানেনা সংশ্লীষ্ট কর্তৃপক্ষ।

সরেজমিনে দেখাগেছে, পাঁচবিবি-ডুগডুগী সড়কে করোনার পূর্বে যাত্রীদের থেকে ভাড়া নেওয়া হত ৩০ টাকা। আর এখন করোনার অযুহাতে ভাড়া নেওয়া হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকা। একই অবস্থা পাঁচবিবি-চাঁনপাড়া সড়কে করোনা পূর্বে সিএনজি চালিত ট্যাক্সিতে ভাড়া নিতো ২৫ টাকা। আর এখন নিচ্ছে ৩০ টাকা। এছাড়াও পাঁচবিবি থেকে শালাইপরে ইজি-পাওয়ার গুলোতে ভাড়া নেওয়া হত ১৫ টাকা এখন নেওয়া হচ্ছে ২০ টাকা। এই নিয়ে যাত্রী-চালকের মাঝে চলে তর্কবিতর্ক।

জয়পুরহাট অটো-শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা আবু সাঈদ আল মাহাবুব চন্দন বলেন, সংগঠন থেকে কোনো ভাড়া বাড়ানো হয়নি। চালকরা নিজেরা ভাড়া বাড়িয়ে যাত্রীদের কাছ অতিরিক্ত ভাড়া নিচ্ছে।এবিষয়ে অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার নাদিম সারওয়ার।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন