বগুড়ায় স্বাস্থ্যসচেতনতায় হাত ধোয়ার বেসিন স্থাপন করলো জেলা ছাত্রলীগ | Daily Chandni Bazar বগুড়ায় স্বাস্থ্যসচেতনতায় হাত ধোয়ার বেসিন স্থাপন করলো জেলা ছাত্রলীগ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১০ জুন, ২০২০ ২২:০০
বগুড়ায় স্বাস্থ্যসচেতনতায় হাত ধোয়ার বেসিন স্থাপন করলো জেলা ছাত্রলীগ
ষ্টাফ রিপোর্টার

বগুড়ায় স্বাস্থ্যসচেতনতায় হাত ধোয়ার 
বেসিন স্থাপন করলো জেলা ছাত্রলীগ

বগুড়ায় করোনার সংক্রমণ যখন দিন দিন উল্লেখযোগ্যভাবে বেড়েই চলেছে তখন সাধারণ মানুষের সুরক্ষার স্বার্থে জীবনের ঝুঁকি নিয়ে নানামুখী কার্র্যক্রম পরিচালনা করে যাচ্ছে জেলা ছাত্রলীগ পরিবার। যার ধারাবাহিকতায় বুধবার বিকেলে বগুড়ার শিবগঞ্জ উপজেলার বিহার হাটে আগত জনসাধারণের স্বাস্থ্যসুরক্ষার কথা চিন্তা করে হাত ধোয়ার ২টি বেসিন স্থাপন করেছে জেলা ছাত্রলীগ।

করোনা মোকাবেলায় বগুড়ায় শুরু থেকে সম্মুখযোদ্ধা হয়ে কাজ করে আসা জেলা ছাত্রলীগ নেতা তৌহিদ আহমেদের নিজ উদ্যোগে এবং নিজের জমানো অর্থে জেলা ছাত্রলীগের মাধ্যমে উক্তস্থানে শুধু বেসিন স্থাপনই নয় দীর্ঘক্ষণ দাঁড়িয়ে হাটে আসা জনসাধারণের মাঝে করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার লক্ষ্যে বিভিন্ন জনসচেতনতামূলক  বার্তাও পৌঁছে দেয়া হয়। সেই সাথে প্রত্যেককে ২০ সেকেন্ড করে ভালভাবে হাত ধোয়ার কৌশলও শিখিয়ে দেন ছাত্রনেতা তৌহিদের নেতৃত্বাধীন একঝাঁক ছাত্রলীগের তরুণ নেতৃবৃন্দ। ছাত্রনেতাদের মাঝে এসময় উপস্থিত ছিলেন আরিফুল ইসলাম জেনিথ, আর.এস.টি রতন, সাদ্দাম, সাইফি, ফরিদুল, অন্তর, ওয়ালী, সৈকত প্রমুখ।

করোনায় বগুড়াতে জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত ছাত্রলীগ পরিবারের মাধ্যমে পরিচালিত নানাবিধ কার্যক্রম পরিচালনা প্রসঙ্গে জেলা ছাত্রলীগ নেতা তৌহিদ আহমেদের সাথে কথা বললে তিনি জানান, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সার্বিক দিক-নির্দেশনায় দেশের এই ক্রান্তিকালে নিজেদের সর্বোচ্চ প্রয়াস দিয়ে সাধারণ মানুষের পাশে থাকতে তারা সর্বদা প্রস্তুত রয়েছে। সেই সাথে সাধারণ মানুষের স্বাস্থ্যসচেতনতা এবং সুরক্ষার কথা ভেবে প্রাথমিকভাবে বিহার ইউনিয়নের উক্ত জনবহুল স্থানে ২টি বেসিন স্থাপন করা হলেও ধীরে ধীরে প্রয়োজন অনুসারে অন্যান্য জায়গাতেও এটি স্থাপন করা হবে এবং মানুষকে সচেতন করতে জনসচেতনতামূলক কার্যক্রমও অব্যাহত থাকবে বলে জানান এই ছাত্রনেতা।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন