করোনা সন্দেহে স্ত্রীর লাশ রেখে পালিয়ে গেল স্বামী দায়িত্ব নিল পুলিশ | Daily Chandni Bazar করোনা সন্দেহে স্ত্রীর লাশ রেখে পালিয়ে গেল স্বামী দায়িত্ব নিল পুলিশ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১১ জুন, ২০২০ ০১:২০
করোনা সন্দেহে স্ত্রীর লাশ রেখে পালিয়ে গেল স্বামী দায়িত্ব নিল পুলিশ
আল-ইকরাম বিপ্লব, জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি:

করোনা সন্দেহে স্ত্রীর লাশ রেখে পালিয়ে গেল স্বামী দায়িত্ব নিল পুলিশ

নীলফামারীর জলঢাকায় করোনা সন্দেহে স্ত্রী মনোয়ারা বেগম (২৫) এর লাশ রেখে পালিয়ে গেছে স্বামী, থানা পুলিশের হস্তক্ষেপে সম্পন্ন হয় তার দাফনকার্য। করোনা সন্দেহ জনক মনোয়ারা বেগম উপজেলার উত্তর দেশীবাই বসুনিয়াপাড়া গ্রামের শরিফুল ইসলামের স্ত্রী। পারিবারিক ও থানা সূত্রে জানা যায়, স্বামীর সাথে সেনোটেক্স গার্মেন্টস নবীনগর, খুরগাও, আশুলিয়া, ঢাকায় কাজ করত তিনি। চাকুরীরত অবস্থায় সর্দি-কাশী ও জ্বর উপসর্গ নিয়ে গত ৫ জুন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য স্বামীসহ ভর্তি হন তারা।

করোনা ভাইরাস সংক্রমন সন্দেহে তাদের নমুনা প্রদান করলে (রিপোর্ট অপেক্ষমান) রয়েছে। চিকিৎসারত অবস্থায় গত ৯ জুন রাত অনুমান ০১.৩০ মিনিটে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মনোয়ারা বেগম মৃত্যু বরণ করেন। স্বামী ও পিতার বাড়ীর লোকজন তাকে রংপুর হতে আনবেনা এবং নিজ এলাকায় দাফন করবেনা মর্মে জলঢাকা পৌরসভার প্যানেল মেয়র রুহুল আমীন জানতে পেয়ে মঙ্গলবার সকাল অনুমান ৭.০০ ঘটিকার সময় পুলিশকে বিষয়টি অবগত করেন। খবর পেয়ে  নীলফামারী পুলিশ সুপার, মোহাম্মদ মোখলেছুর রহমান তার লাশ দাফনের নির্দেশ দেন জলঢাকা থানা পুলিকে। পরে থানা কর্তৃক প্যানেল মেয়র রুহুল আমীনকে লাশ দাফনকার্যকরের বিষয় আশ্বস্থ্য করলে ওই মনোয়ারা বেগমের মৃত দেহ তার স্বামীকে নিয়ে আসার জন্য অনুমতি দেন রুহুল আমীন।

একপর্যায়ে মনোয়ারা বেগমের মৃতদেহটি মাইক্রোবাসে করে জলঢাকা বঙ্গবন্ধু চত্ত্বরে নিয়ে এসে পৌছালে স্ত্রীকে রেখে সু-কৌশলে পালিয়ে যায় স্বামী শরিফুল ইসলাম। পরে জলঢাকা থানা পুলিশের করোনা ভাইরাস ম্যানেজমেন্ট কমিটির সদস্য এসআই ওসমান গনি ও এএসআই ফুলমামুদ সহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও মেডিকেল টিমের উপস্থিতিতে প্যানেল মেয়র রুহুল আমীন এর সহযোগিতায় প্রশিক্ষণপ্রাপ্ত দুইজন ইমাম দ্বারা মনোয়ারা’র মৃতদেহ ৯ জুন বিকাল সাড়ে ৪টায় পৌরসভা কেন্দ্রীয় কবরস্থানে ধর্মীয় বিধান অনুসারে দাফন সম্পন্ন করা হয়। এ বিষয়ে বুধবার থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান’র সাথে কথা হলে তিনি জানান মৃত মনোয়ারার স্বজনরা লাশ রেখে পালিয়ে যাওয়ার খবর পেয়ে আমরা উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী লাশটি কেন্দ্রীয় কবস্থানে এনে দাফন সম্পন্ন করেছি।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন