সরকারি বিধিনিষেধ অমাণ্য করে কৃষি জমিতে পুকুর খনন | Daily Chandni Bazar সরকারি বিধিনিষেধ অমাণ্য করে কৃষি জমিতে পুকুর খনন | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৭ জুন, ২০২০ ২১:৩৯
সরকারি বিধিনিষেধ অমাণ্য করে কৃষি জমিতে পুকুর খনন
পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি

সরকারি বিধিনিষেধ অমাণ্য করে কৃষি জমিতে পুকুর খনন

সরকারি বিধিনিষেধ অমাণ্য করে ও প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার মোহাম্মদপুর ইউপি’র কামার গ্রামের প্রভাবশালী কৃষক আব্দুল জলিল তাঁর দুই ফসলি ২ একর ৬ শতাংশ জমিতে ভেকু মেশিন ( মাঁটি কাটার যন্ত্র) দিয়ে অবাধে পুকুর খনন করছে। তবুও নজর নেই স্থানীয় ও উপজেলা প্রশাসনের। সরকারি বিধিমোতাবেক, কৃষি জমিতে পুকুর খনন করা যাবেনা। তবে ক্ষেত্র বিশেষে পুকুর খননের প্রয়োজনীয়তা থাকলে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে জমির শ্রেণি পরিবর্তন করে পুকুর খনন করা যাবে। কিন্তু এসবের কিছুরই তোয়াক্কা করছেনা কৃষক জলিল।

সরকারি বিধিমোতাবেক পুকুর খনন করছেন কিনা তা জানতে চাইলে কৃষক জলিল বলেন, আমার জমিতে আমি পুকুর খনন করব ক্ষমতা থাকলে বাধা দেক। এসময় তার নাতি আল-আমিন সংবাদকর্মীর উপর চড়াও ভাবে কথা বলে। পুকুরের মাঁটি ফেলাকে কেন্দ্র করে বুধবার সকালে প্রতিবেশী শহিদুল ইসলামের ছেলের সঙ্গে হাসুয়া নিয়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ঘটে। উপজেলা সহকারী কমিশনার (ভুমি) এন,এম, আশিক রেজা বলেন, জেলা প্রশাসক (ডিসি) স্যারের অনুমোদন ছাড়া কোন জমির শ্রেণি পরিবর্তন করা যাবেনা। এটি অবশ্যই বেআইনি।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন