নন্দীগ্রামে নুন্দহ্ মাদ্রাসার অধ্যক্ষের এমপিও বন্ধের চিঠি হাইকোর্টে স্থগিত | Daily Chandni Bazar নন্দীগ্রামে নুন্দহ্ মাদ্রাসার অধ্যক্ষের এমপিও বন্ধের চিঠি হাইকোর্টে স্থগিত | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৯ জুন, ২০২০ ০০:৩৮
নন্দীগ্রামে নুন্দহ্ মাদ্রাসার অধ্যক্ষের এমপিও বন্ধের চিঠি হাইকোর্টে স্থগিত
নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি :

নন্দীগ্রামে নুন্দহ্ মাদ্রাসার অধ্যক্ষের
এমপিও বন্ধের চিঠি হাইকোর্টে স্থগিত

বগুড়ার নন্দীগ্রাম উপজেলাধীন নুন্দহ ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষের উপাধ্যক্ষ হিসেবে নিয়োগ অবৈধ ও বিধিবহিভূত সংক্রান্ত মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের চিঠির কার্যকারিতা স্থগিত করে সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশনের একটি বেঞ্চ আদেশ দিয়েছেন।জানা যায়, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শাহীনুর ইসলাম স্বাক্ষরিত একটি চিঠিতে বলা হয়, বগুড়ার নন্দীগ্রাম উপজেলাধীন নুন্দহ ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার উপাধ্যক্ষ ও বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান এর ওপর আনীত অভিযোগসমূহ সন্দেহতাতীতভাবে প্রমাণিত উপাধ্যক্ষ হিসেবে মোস্তাফিজুর রহমানের নিয়োগ অবৈধ ও বিধিবহিভূত। এরই প্রেক্ষিতে ৪ মোস্তাফিজুর রহমান সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশনে একটি রিট পিটিশন দায়ের করেন।

এতে তিনি বলেন, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের দায়িত্বপ্রাপ্ত ৪ নং সহকারী পরিচালক (প্রশাসন) কর্তৃক আবেদনকারীর মাসিক বেতন আদেশ (এমপিও) বন্ধের জন্য গত ২৫-০২-২০২০ তারিখে স্বারক নং ৫৭.২৫.০০০০.১৫.০০৩.১৬-৪৭ এবং আবেদনকারীর মাসিক বেতন আদেশ (এমপিও) স্থায়ীভাবে বন্ধের জন্য গত ইংরেজী ০৭-০৬-২০২০তারিখে ইস্যুকৃত স্বারক নং ৫৭.২৫.০০০০.০০১.১৫.০০৩.১৬-৫৫ আইন সম্মত কর্তৃপক্ষ কর্তৃক ইস্যু করা হয়নি এবং এর কোন আইনগত বৈধতা নেই। এই আবেদনের প্রেক্ষিতে গত ১৭ জুন বিচারপতি জে বি এম হাসান এর নেতৃত্বে বিজ্ঞ আদালত আমলে নেয় এবং শুনানী অন্তে বিজ্ঞ আদালত সন্তুষ্ট হয়ে উপরোল্লিখত ইংরেজী ২৫-০২-২০২০ ও ০৭-০৬-২০২০ তারিখে ইস্যুকৃত স্বারক দু’টির কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দিয়েছেন।

”উক্ত স্থগিতাদেশের প্রেক্ষিতে রিট আবেদনকারী তার বেতনের এমপিও অংশ প্রাপ্তির অধিকার লাভের যোগ্য হবেন বলে আদালত আদেশে উল্লেখ করেন।” মামলাটি পরিচালনা করেন সুপ্রীম কোর্টের সাবেক ডেপুটি অ্যাটনী জেনারেল অ্যাডভোকেট একরামুল হক।ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান” তার বেতনের এমপিও অংশ প্রাপ্তির অধিকার লাভের যোগ্য হবেন বলে আদালত আদেশে উল্লেখ করেন।”

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন