জয়পুরহাটে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের উপহার প্রদান | Daily Chandni Bazar জয়পুরহাটে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের উপহার প্রদান | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২২ জুন, ২০২০ ২০:৩৫
জয়পুরহাটে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের উপহার প্রদান
জয়পুরহাট ব্যুরো:

জয়পুরহাটে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের উপহার প্রদান

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ের ‘বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা’ শীর্ষক কর্মসূচির আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে আদিবাসী শিক্ষার্থীদের মাঝে, শিক্ষা বৃত্তি, ক্রীড়া, সাংস্কৃতিক সামগ্রী, বাইসাইকেল বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে এসব তুলে দেন জয়পুরহাট-১ আসনের সাংসদ সামছুল আলম দুদু। অনুষ্ঠানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সম্প্রদায়ের ৩০ জন শিক্ষার্থীকে একটি করে বাইসাইকেল প্রদান করা হয়েছে। এর মধ্যে ২০ জন ছাত্রী এবং ১০ জন ছাত্র। এছাড়া স্নাতক, উচ্চ মাধ্যমিক, মাধ্যমিক,প্রাথমিক স্কুলে পড়ুয়া মোট ২৫৬ জন শিক্ষার্থীকে ৩ লাখ টাকার শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জয়পুরহাট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সোলায়মান আলী, সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রকিবুল হাসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দীপক কুমার বণিক, জয়পুরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খ.ম আব্দুর রহমান রনি, আদিবাসী ভাষা,সংস্কৃতি ও ভুমি রক্ষা কমিটির প্রধান উপদেষ্টা নন্দলাল পাশী, ভাদসা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সরোয়ার হোসেন স্বাধিনসহ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থী তাদের অবিভাবক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, জনপ্রতিনিধি, জেলার বিভিন্ন প্রিন্ট ইলেকট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিতি ছিলেন।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন