বর্ষায় দূর্ভোগ বাড়ছে গ্রামাঞ্চলের মানুষের | Daily Chandni Bazar বর্ষায় দূর্ভোগ বাড়ছে গ্রামাঞ্চলের মানুষের | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২৮ জুন, ২০২০ ১৯:২৭
বর্ষায় দূর্ভোগ বাড়ছে গ্রামাঞ্চলের মানুষের
পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধিঃ

বর্ষায় দূর্ভোগ বাড়ছে গ্রামাঞ্চলের মানুষের

বর্ষায় দূভোগ বেড়েছে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার গ্রামাঞ্চলের মানুষের। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত টিপটিপ বৃষ্টির কারনে কর্মক্ষেত্রে যেতে পারছেনা অনেকে। এদিকে বৃষ্টির কারনে গ্রামীণ জনপদের মাঁটির রাস্তা গুলো সংস্কার না করায় হাঁটু পরিমাণ কাঁদা জুমেছে কোথাও কোথাও। বর্ষা এলে দূর্ভোগ বাড়ে এত নতুন কোনো ঘটনা নয়। প্রতিবছর এ দূর্ভোগ দেখতে হয় আমাদের। উপজেলার বিভিন্ন এলাকার ন্যায় মাঝিনা গ্রামের চিত্রও তাঁর ব্যাতিক্রম নয়। এক ব্যাক্তিকে ঘাঁরে করে বাইসাইকেল নিয়ে রাস্তা পারাপার হতে দেখাগেছে।

স্থানীয় গ্রামবাসীদের অভিযোগ রাস্তা সংস্কার না করায় এমন দূর্ভোগ পোহাতে হচ্ছে আমাদের। আবার রাস্তাঘাট সংস্কারের কারনেও খানাখন্দ সৃষ্টি হয়ে আছে সর্বত্রই এই বর্ষায়। বর্ষা থেমেও গেলে রাস্থাঘাট থাকে কর্দমাক্ত। একারনে পাশ দিয়ে যাওয়ার সময় যানবাহনের কাঁদাপানি ছিটকে এসে জামাকাপড় নষ্ট  হয়ে যায়। এ তো বর্ষাকালের নিত্যদিনের ঘটনা। কখনোবা রাস্তায় একটু পানি জমে থাকে, তখন তো চলাচল করা আরোও কষ্টকর হয়। রাস্তায় পানি জমে থাকার কারনে জুতা-স্যান্ডেল হাতে নিয়ে পথ চলতে হয়। একারনে বর্ষাকালে রাস্তাঘাট চলাচলে দূর্ভোগ বাড়ে প্রতিবছর।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন