সরকার দিচ্ছে বরাদ্দ, পকেট ভরছে ঠিকাদারের | Daily Chandni Bazar সরকার দিচ্ছে বরাদ্দ, পকেট ভরছে ঠিকাদারের | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ৩০ জুন, ২০২০ ২০:০১
সরকার দিচ্ছে বরাদ্দ, পকেট ভরছে ঠিকাদারের
আল কারিয়া পাঁচবিবি প্রতিনিধিঃ

সরকার দিচ্ছে বরাদ্দ, পকেট ভরছে ঠিকাদারের

নানা অনিয়ম ও দূর্নীতির অভিযোগ উঠেছে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার শালাইপুর কমিউনিটি স্বাস্থ্য ক্লিনিকের রিপিয়ারিং কাজের বরাদ্দ পাওয়া ঠিকাদারের বিরুদ্ধে। রিপিয়ারিং কাজে ব্যবহার করা হচ্ছে নিন্ম মানের সামগ্রী। আর এসব অনিয়মের বিষয়ে স্বাস্থ্যকর্মী ও কমিটির সদস্যরা ঠিকাদারের লোকজনদের একাধিবার অভিযোগ জানালেও আমলে নিচ্ছেনা তাঁরা। চলছে জোড়াতালি দিয়ে কাজ। কর্তৃপক্ষ বলছে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। জানাগেছে, উপজেলার শালাইপুর কমিউনিটি স্বাস্থ্য ক্লিনিকের রিপিয়ারিং কাজ বাবদ প্রায় ৪ লাখ ২৭ হাজার টাকার মত সরকারি ভাবে বরাদ্দ দেওয়া হয়েছে।

আর এই কাজের দায়িত্বে আছে হারুন নামে এক ঠিকাদর। শিডিউল অনুযায়ী কাজ করার কথা থাকলেও এই ঠিকাদার তা করছেনা। শালাইপুর কমিউনিটি স্বাস্থ্য ক্লিনিকের সভাপতি দুলাল হোসেন বলেন, যে পরিমানে টাকা সরকার বরাদ্দ দিয়েছে সে পরিমানে কাজ হচ্ছেনা। রুমের মধ্যে ৫ ফিট টাইলস দেওয়ার কথা থাকলেও ৩ ফিট টাইলস দিয়েছে, মানসম্মত ফ্যানের বদলে নিন্মমানের ফ্যান, রাতের আঁধারে সাবমার্সিবল মটর বসিয়েছে, অয়েদার কোড রংয়ের বদলে খোলা রংসহ নানা অনিয়মের মধ্যে দিয়ে কাজ করছে। স্থানীয় ঠিকাদার হারুন বলেন, শিডিউল অনুযায়ী কাজ হচ্ছে। এখানে কোনো অনিয়ম হয়নি। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.শহীদ হোসেন বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। কমিটির সদস্যদের বলা হয়েছে শিডিউল অনুযায়ী কাজ বুঝে নিতে।
 

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন