বগুড়া শহরের যানবাহনে যানজটে দুর্ভোগে মানুষ | Daily Chandni Bazar বগুড়া শহরের যানবাহনে যানজটে দুর্ভোগে মানুষ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ৩ জুলাই, ২০২০ ২২:৪১
বগুড়া শহরের যানবাহনে যানজটে দুর্ভোগে মানুষ
ষ্টাফ রিপোর্টার

বগুড়া শহরের যানবাহনে
যানজটে দুর্ভোগে মানুষ

বগুড়ায় লক ডাউন থাকলেও সেটি অনেকেই মানছে না। যে কারনে করোনা আতঙ্কের মধ্যেই শহরে মানুষ ও যানবাহনের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। সাধারণ মানুষের সুবিধার জন্য লক ডাউন শিথিল করা হলেও সেসব ঠিকঠাক কেউ মানছে না। না মানার কারণে শহরে যানজটের সৃষ্টি হচ্ছে। আর এই যানজটে আটকে সাধারণ মানুষ ভোগান্তিতে পড়ছে।  

বগুড়ায় লক ডাউন শিথিল করার পর থেকে শহরের যানজট বেড়েছে প্রচুর। এর সাথে কিছু কিছু স্থানে একমুখি পথ করে দেয়ায় এই যানজট আরো বেড়েছে। এই যানজটের মধ্যে রোগীবাহি এ্যাম্বুলেন্স, আইনশৃঙ্খলা বহিনীর গাড়ী, প্রাইভেটসহ রিক্সা ভ্যানও পড়ছে। গত কয়েকদিন ধরেই শহরের বড়গোলায় থেকে সাতমাথামুখি সড়কটি যানজট লেগেই থাকছে। এর সাথে চকযাদু ক্রসলেনে (১নং রেলঘুমটি) সড়কটিতে কখনই ফাকা থাকে না। সার্বক্ষনিক জানজটে থাকে। ইচ্ছে মত যানবাহন পাকির্ং, ফুটপাত দখল করে ফেলার কারনে এই দুর্ভোগ আরো বেড়েছে। ট্রেন চলে যাওয়ার পরেও যানজট লেগে থাকে এই সড়কে।

করোনা ভাইরাসের কারণে শহরের কোন কোন সড়ক এক মুখি করা হয়েছে। কিন্তু এই এক মুখি সড়ক মাঝে মাঝে থাকছে না। যে কারণে ইচ্ছেমত যানবাহন চলাচল করতে গিয়ে যানজটের সৃষ্টি হচ্ছে। বগুড়া শহরের মোটরসাইকেল, রিক্সা, প্রাইভেট গাড়ী, অটো চার্জারের যানবাহনের উপস্থিতি আগের থেকে বেড়েছে কয়েকগুন। বগুড়া সদর থানা পুলিশসহ আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যরা যানবাহন নিয়ন্ত্রণে রীতিমত হিমশিম খাচ্ছে। জানা যায়, করোনা ভাইরাস মোকাবেলায় সারাদেশের ন্যায় বগুড়াতেও নিরলসভাবে কাজ করছে পুলিশ সদস্যরা। জীবনের ঝুঁকি নিয়ে সাধারণ মানুষকে সুরক্ষিত রাখতে দিনরাত পরিশ্রম করছেন তারা।

শহরে যানবাহন নিয়ন্ত্রনসহ মানুষদের ঘরে ফেরাতে তাদের প্রচেস্টা অব্যহত রয়েছে। তারপরেও শহরের সাতমাথা, থানারোড, বড়গোলা, বাদুড়তলা, দত্তবাড়ি, টিনপট্টি, মেরিনা মার্কেট রোড, ফতেহ আলী মোড়, রাজাবাজার রোড, নবাববাড়ী এলাকায় মানুষের ভীড় লেগেই থাকে। করোনা পরিস্থিতির কারনে লোক সমাগম এখন অনেক বেড়েছে। নানা কারনে সকাল থেকেই যানবাহন সহ মানুষের ভীড় থাকে বড়গোলা সহ থানা রোডে। এই রোডের জ্যামের কারনে শহরের অন্যান্য রোডেও জ্যাম সৃষ্টি হচ্ছে।

গত মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার বগুড়া শহরের প্রায় সকল সড়কেই (লকডাউনকৃত এলাকা বাদে) যানজট দেখা যায়। আর শুক্রবার ৩ জুলাই সে তুলনায় যানজট অনেক কম ছিল। সরকারি ছুটির দিন হওয়ায় শহরে তেমন কোন লোকজন দেখা যায়নি। পথচারিরা বলছেন সরকারি ছুটির দিন ব্যাতীত শহরের যনজটের সংখ্যা দিনদিন বাড়ছে। যানজট বেড়ে যাওয়ার কারণে সময়ের কাজ সময় করতে পারছে না অনেকেই। 

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন