বগুড়ায় করোনায় অধ্যাপক মান্নানসহ ২ জন ও উপসর্গে ১ জনের মৃত্যু | Daily Chandni Bazar বগুড়ায় করোনায় অধ্যাপক মান্নানসহ ২ জন ও উপসর্গে ১ জনের মৃত্যু | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১০ জুলাই, ২০২০ ২১:৫৬
বগুড়ায় করোনায় অধ্যাপক মান্নানসহ ২ জন ও উপসর্গে ১ জনের মৃত্যু
ষ্টাফ রিপোর্টার

বগুড়ায় করোনায় অধ্যাপক মান্নানসহ
২ জন ও উপসর্গে ১ জনের মৃত্যু

বগুড়ায় করোনা আক্রান্ত হয়ে সবুজ নাসার্রীর স্বত্ত্বাধিকারী অধ্যাপক আব্দুল মান্নান আপর এক ব্যবসায়িসহ ২জন মারা গেছে। এছাড়া এক কাঠ মিস্ত্রি করোনা উপসর্গ নিয়ে মারা গেছে। বগুড়া স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা যায়, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ব্যবসায়ী আব্দুর রাজ্জাক (৪৫) ইন্তেকাল করেছেন। বৃহস্পতিবার মধ্যরাতে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি বগুড়া শহরের কবি নজরুল ইসলাম সড়কস্থ (প্রজাবাহিনী প্রেস গলি) সেনেটারী দোকানের স্বত্বাধিকারী ও বগুড়া পৌরসভার ২০ নং ওয়ার্ডের আকাশ তারার বাসিন্দা।

মরহুমের ভাতিজা আকতারুজ্জামান জানান, আব্দুর রাজ্জাক গত কয়েকদিন ধরে জ্বর, শ্বাসকষ্টে ভুগছিলেন। গত ৭জুলাই বেসরকারী টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে করোনা সনাক্তে নমুনা পরীক্ষা করলে বৃহস্পতিবার করোনা পজিটিভ রিপোর্ট পান। এ অবস্থায় বৃহস্পতিবার রাত ১১ টার দিকে তার প্রচন্ড শ্বাসকষ্ট শুরু হলে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রাত ১টার দিকে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি রাত ২টায় মারা যান। শুক্রবার সকাল সাড়ে ৯টায় স্বাস্থ্য বিধি মেনে কোয়ান্টাম ফাউন্ডেশন এর স্বেচ্ছাসেবীরা নামাজে জানাযা শেষে পারিাবরিক গোরস্থানে দাফন করা হয়। 

অপরদিকে শিবগঞ্জ এম এইচ ডিগ্রী কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও সবুজ নাসার্রীর স্বত্ত্বাধিকারী অধ্যাপক আব্দুল মান্নান শুক্রবার বিকাল ৪ টায় টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। করোনায় আক্রান্ত হয়ে গত ১৩ জুন তিনি এই হাসপাতালে ভর্তি হন। এরপর থেকে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।প্রত্নসামগ্রী সংগ্রাহক আব্দুল মান্নান বগুড়া সদর উপজেলার গোকুল উত্তরপাড়া গ্রামে আয়েজ উদ্দিনের ছেলে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৪ বছর। ব্যক্তি জীবনে তিনি এক ছেলে ও দুই মেয়ের জনক।

বগুড়া টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী নির্বাহী কর্মকর্তা আব্দুর রহিম রুবেল জানান, আব্দুল মান্নান করোনা আক্রান্ত হয়ে ১৩ জুন হাসপাতালে ভর্তি হন। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় গত ৮ জুলাই তিনি করোনা নেগেটিভ হন। তবে ডায়াবেটিস এবং হার্টে নানা সমস্যা থাকায় করোনার সংক্রমণে তিনি কাহিল হয়ে পড়েছিলেন।  টিএমএসএসের উপ-নির্বাহী পরিচালক ডা. মতিউর রহমান জানান, আগে থেকেই শারীরিক নানা জটিলতা থাকায় আব্দুল মান্নানকে হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) নেওয়া হয়েছিল। শুক্রবার বিকেল সোয়া ৪টার দিকে আইসিইউতেই তার মৃত্যু হয়। তিনি বলেন, মাঝে আব্দুল মান্নানের শারিরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছিল। কিন্তু পরবর্তীসময়ে আবার তা অবনতির দিকে যায়। এমনকি করোনা নেগেটিভ হওয়ার পরও তার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছিল না। এছাড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মোঃ রঞ্জু (৪৫) নামের এক কাঠমিস্ত্রি মারা গেছেন।

বৃহস্পতিবার রাত সাড়ে ৩টায় তিনি মারা যায়। সে বগুড়া ধুনট উপজেলার মাদকডাঙ্গায় বসবাস করতেন। তার নমুনা সংগ্রহ করা হয়েছে। কোয়ান্টাম ফাউন্ডেশন এর বগুড়ার স্বেচ্ছাসেবীরা লাশ জীবাণুমুক্ত করে দাফনের ব্যবস্থা করে।বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় বগুড়া জেলায় করোনায় আক্রান্ত হয়ে আরো ১ জন মারা গেছে। এ নিয়ে মৃতের সংখ্যা ৬৭ জন হলো। 

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন