১০ হাজার মানুষ পানি বন্দি কাউনিয়ায় তিস্তার পানি বৃদ্ধি, নিন্মাঞ্চল প্লাবিত | Daily Chandni Bazar ১০ হাজার মানুষ পানি বন্দি কাউনিয়ায় তিস্তার পানি বৃদ্ধি, নিন্মাঞ্চল প্লাবিত | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১১ জুলাই, ২০২০ ১৯:০২
১০ হাজার মানুষ পানি বন্দি কাউনিয়ায় তিস্তার পানি বৃদ্ধি, নিন্মাঞ্চল প্লাবিত
কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

১০ হাজার মানুষ পানি বন্দি
কাউনিয়ায় তিস্তার পানি বৃদ্ধি, নিন্মাঞ্চল প্লাবিত

উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢল, কয়েক দিন ধরে টানা বৃষ্টির ফলে তিস্তার পানি বৃদ্ধি পেয়ে কাউনিয়ার ৯ টি চরে বন্যার পানি প্রবেশ উপজেলার ঢুসমারাসহ বেশ কয়েকটি চরাঞ্চলে প্রায় ১০ হাজার মানুষ পানি বন্দি হয়ে পড়েছে। সরেজমিনে বিভান্ন চরাঞ্চল ঘুরে জানাগেছে গতকাল শুক্রবার রাত থেকে পানি বৃদ্ধি পেয়ে আজ শনিবার তিস্তা রেল সেতু পয়েন্টে বিপদ সীমার কাছাকাছি দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। এতে করে উপজেলার ঢুষমারা,পাঞ্জরভাঙ্গা,পূর্ব নিজপাড়া, তালুকশাহাবাজ, হরিচরশর্মা, চর গনাই, গনাই, হয়বতরখাঁ, আজমখাঁ,টাপুর চর বিশ্বনাথ চরের নিন্মাঞ্চলে পানি প্রবেশ করেছে। এতে করে প্রায় ১ হাজার পরিবার ১০হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। এছাড়াও আমন বীজতলা তলিয়ে গেছে। বিভিন্ন এলাকায় পুকুরের মাছ পানির শ্রোতে ভেসে গেছে।

দেরীতে লাগানো বাদাম ও ভুট্টা ক্ষেত নিয়ে বিপাকে পড়েছে কৃষক। উপজেলার দ্বীপ অঞ্চল নামে খ্যাত ঢুষমারা চরের বাসিন্দা তাজরুল ও নজরুল ইসলাম জানায় তিন-দফা বন্যা হলেও তাদের খবর কেউই নেয় না। গরু ছাগল নিয়ে পড়েছে বিপাকে। ইউপি চেয়ারম্যান আনছার আলী জানান বানভাসী মানুষের জন্য বরাদ্দ পেয়েছি তালিকা তৈরি করে প্রদান করা হবে। উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ উলফৎ আরা বেগম জানান, বন্যার সকল প্রস্ততি আমাদের নেয়া আছে, বন্যাকবলিত মানুষের জন্য চাউল সহায়তা বালাপাড়া ও টেপামধুপুর চেয়ারম্যান কে দেয়া হয়েছে। এছারা আমরা সার্বক্ষনিব বন্যা পরিস্থিতি পর্যবেক্ষন করছি। 

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন