শিবগঞ্জে মুদি দোকানই এখন ফিলিং স্টেশন: আতঙ্কে সচেতন মহল | Daily Chandni Bazar শিবগঞ্জে মুদি দোকানই এখন ফিলিং স্টেশন: আতঙ্কে সচেতন মহল | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৫ জুলাই, ২০২০ ১৮:০৯
শিবগঞ্জে মুদি দোকানই এখন ফিলিং স্টেশন: আতঙ্কে সচেতন মহল
সোহেল আক্তার মিঠু শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি:

শিবগঞ্জে মুদি দোকানই এখন ফিলিং স্টেশন: আতঙ্কে সচেতন মহল

বগুড়া শিবগঞ্জের পিরব বাজারে মুদি দোকানের ভিতরে অনুমোদন না নিয়ে ডিসপেন্সার বসিয়ে ফিলিং স্টেশন বানিয়ে অবৈধ ভাবে দেধারছে জ্বালানী তেল বিক্রি করছে এক ব্যবসায়ী। যার ফলে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। সরেজমিন গিয়ে দেখাগেছে, বুধবার ১৫ (জুলাই) দুপুরে পিরব বাজারের ওই দোকানে গিয়ে দেখা গেছে এমন দৃশ্য। বগুড়ার শিবগঞ্জ উপজেলার পিরব বাজার এলাকার প্রভাবশালী ব্যবসায়ী রাংগা তালুকদার অয়েল কোম্পানী ও বিস্ফোরক পরিদপ্তরের কোনরুপ অনুমোদন ছাড়াাই তার মুদি দোকানে ডিসপেন্সার বসিয়ে জ্বালানী তেল বিক্রি করছেন।

যার ফলে যে কোন সময় ঘটতে পারে অনাকাঙ্খিত  দুর্ঘটনা। স্থাপনাটি বাজারের  জনবহুল এলাকায় হওয়ায় এর ঝুঁকি অনেক বেশি। ঝুঁকি পূর্ণ হওয়ায় তেল বিক্রয়ের দোকানটি বন্ধের দাবি জানিয়েছে এলাককাবাসী।।  উল্লেখ্য, কিছুদিন আগে শিবগঞ্জ উপজেলার কিচক বাজারে এ ধরনের তেলের দোকান থেকে অগ্নিপাতের সৃষ্টি হয়ে গ্যাস সিলেন্ডার বিস্ফোরণ হয়ে পুরো মার্কেট আগুনে পুড়ে সীমাহীন ক্ষতি হয়েছিল। এব্যাপারে যমুনা ওয়েল কোম্পানির এজিএম জসিম উদ্দিনের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন,  তেলের পাম্প ছাড়া দোকানের মধ্য এভাবে ডিসপেন্সার বসানোর কোন নিয়ম নেই। তিনি আরও বলেন, রাঙ্গা তালুকদার নামে এই অঞ্চলে আমাদের কোন ডিস্ট্রিবিউটর নেই।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার  ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আলমগীর কবির জানান, দোকানের মধ্য এ ধরনের ডিসপেন্সার বসানো ঝুঁকি পূর্ণ। এ বিষয়ে অভিযোগ পেলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহন করা হবে। এ ঘটনায় শিবগঞ্জ থানা অফিসার এসএম বদিউজ্জামান বলেন, অভিযোগ পেয়েছি । বৈধ কাাগজপত্র ছাড়া যদি এ ধরনের কেউ ডিসপেন্সারর বসিয়ে তেল বিক্রি করে সেটা আইনগত বৈধতা নেই। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।  এব্যাপারে দোকান মালিক রাঙ্গা তালুকদারের সাথে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। 

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন