করোনায় অনলাইন এ্যাপ ব্যবহার করে কোরবানীর পশু ক্রয়-বিক্রয়ের আহব্বান বগুড়া জেলা প্রশাসকের | Daily Chandni Bazar করোনায় অনলাইন এ্যাপ ব্যবহার করে কোরবানীর পশু ক্রয়-বিক্রয়ের আহব্বান বগুড়া জেলা প্রশাসকের | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৭ জুলাই, ২০২০ ০৩:৩২
করোনায় অনলাইন এ্যাপ ব্যবহার করে কোরবানীর পশু ক্রয়-বিক্রয়ের আহব্বান বগুড়া জেলা প্রশাসকের
সীমিত আকারে স্বাস্থ্যবিধি মেনে পশুর হাট চলবে
ষ্টাফ রিপোর্টার

করোনায় অনলাইন এ্যাপ ব্যবহার করে কোরবানীর 
পশু ক্রয়-বিক্রয়ের আহব্বান বগুড়া জেলা প্রশাসকের

পবিত্র ঈদ-উল আযহা কে সামনে রেখে বগুড়ায় অলাইন ভিত্তিক এ্যাপ “পশুর হাট ” চালু হয়েছে, যাতে খুব সহজেই দেখে শুনে কোরবানীর পশু ক্রয়-বিক্রয় করা যাবে মর্মে করোনার মাঝে সুস্থতার কথা চিন্তা করে এটি ব্যবহারে সকলকে উদ্বার্ত আহব্বান জানিয়েছেন বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক। বৃস্পতিবার সকালে  সাংবাদিকদের সাথে জুম এ্যাপে ভিডিও কনফারেন্সে বগুড়া জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক এই আহব্বান জানান। তিনি  বলেন  জেলায় স্বাস্থ্য বিধি মেনে কোরবানির পশুর হাটও বসবে তবে যারা হাট এড়িয়ে সামাজিক দূরত্ব নিশ্চিতের কথা ভেবে চিন্তিত তারা খুব সহজেই অনলাইনের মাধ্যমে পশুর হাট আ্যাপ এর মাধ্যমে কোরবানীর পশু ক্রয় বিক্রয় করতে পারবেন।

ভিডিও কনফারেন্সে  জেলা প্রশাসক আরো জানান, পশুর হাট এ্যাপটি বাংলাদেশের  যে কোন জায়গা থেকে ব্যবহার করা যাবে। উক্ত এ্যাপে পশুর ছবি ,ওজন , পশুর জাতের বিবরন দেওয়া থাকবে। তিনি বলেন, কোরবানির পশু কেনা বেচা নজরদারী করতে  জেলা  ও উপজেলা পর্যায়ে ইতিমধ্যে কমিটি গঠন করা হয়েছে। উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং জেলা পর্যায়ে জেলা প্রানী সম্পদ কর্মকর্তার নেতৃত্বে কমিটি গঠন করা হয়েছে। কমিটির নেতৃবৃন্দরা পশুর হাটে  সামাজিক ও শারিরক দূরত্ব নিশ্চিত করবে। সেই সাথে সকলকে বাধ্যতামূলক স্বাস্থ্যবিধি মেনে হাটে কেনা-বেচায় অংশ নিতে হবে যা হাট ব্যবস্থাপনা কমিটি কঠোরভাবে নজরদারী করবে।

ভিডিও কনফারেন্সে গণমাধ্যমকর্মীদের মাধ্যমে তিনি সকলকে জেলা প্রশাসনের নির্দেশনা মেনে চলার মাধ্যমে করোনা সংক্রমণ কোনভাবেই বৃদ্ধি না করে সচেতনতার মাধ্যমে ধর্মীয় এই উৎসব পালনের অনুরোধ জানান। তবে, এই বছর বগুড়া শহরের মাঝে সবচেয়ে ব্যস্ততম হাট কালিতলা পশুর হাট করোনা সংক্রমণ ঝুঁকিতে বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও সাংবাদিকদের জানান তিনি। তবে পরবর্তীতে খোলা মাঠে এই হাটকে স্থানান্তর করা হবে কি না তা এখনো সিদ্ধান্ত হয়নি মর্মে জানান বগুড়ায় নব-যোগদানকৃত জেলা প্রশাসক জিয়াউল হক।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন