জয়পুরহাটের কালাইয়ে শিক্ষক নিয়োগে দূর্ণীতির অভিযোগ এমন শিরোনামে সংবাদ প্রকাশের পর নিয়োগ পরীক্ষা স্থগিত | Daily Chandni Bazar জয়পুরহাটের কালাইয়ে শিক্ষক নিয়োগে দূর্ণীতির অভিযোগ এমন শিরোনামে সংবাদ প্রকাশের পর নিয়োগ পরীক্ষা স্থগিত | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৭ জুলাই, ২০২০ ১৯:২৯
জয়পুরহাটের কালাইয়ে শিক্ষক নিয়োগে দূর্ণীতির অভিযোগ এমন শিরোনামে সংবাদ প্রকাশের পর নিয়োগ পরীক্ষা স্থগিত
জয়পুরহাট ব্যুরো:

জয়পুরহাটের কালাইয়ে শিক্ষক নিয়োগে দূর্ণীতির অভিযোগ এমন শিরোনামে সংবাদ প্রকাশের পর নিয়োগ পরীক্ষা স্থগিত

জয়পুরহাটের কালাইয়ে শিক্ষক নিয়োগে দূর্ণীতির অভিযোগে নিয়োগ পরীক্ষা স্থগিত। গত ১৪/০৭/২০২০ ইং তারিখে বহুল পঠিত দৈনিক চাঁদনী বাজার পত্রিকায় “কালাইয়ে শিক্ষক নিয়োগে অনিয়ম ও দূর্ণীতির অভিযোগ” এমন শিরোনামে সংবাদ প্রকাশের পরের দিন নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। উল্লেখ্য গত ১৬/০৩/২০২০ ইং তারিখে বিধি মোতাবেক বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সর্বশেষ জনবল কাঠামো অনুযায়ী শূন্যপদে একজন সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগের জন্য দৈনিক যায় যায় দিন পত্রিকায় একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। বিজ্ঞপ্তি প্রকাশের পরপর-ই শুরু হয় নিয়োগ বাণিজ্য। সরকারি বিধি না মেনে মোটা অংকের টাকার বিনিময়ে কালাই উপজেলার হারুঞ্জা নমিজন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান এক প্রকার নিয়োগ চুড়ান্ত করে বিধি মোতাবেক পরীক্ষা ও অন্যান প্রক্রিয়া সম্পূন্ন না করেই অন্য প্রার্থীদের নিয়োগদানে অপারগতা প্রকাশ করে ব্যাংক ড্রাফট এর টাকা যা বিজ্ঞপ্তিতে অফেরৎযোগ্য উল্লেখ থাকলেও তা প্রার্থীকে ফিরিয়ে দিতে চান তিনি। এমতাবস্থায় উক্ত নিয়োগে আবেদনকারী প্রার্থী রওশন আরা পারভীন এমন অনিয়মের অভিযোগ করেন জেলা শিক্ষা কর্মকর্তা’সহ সংশ্লিষ্ট দপ্তরে।

অভিযোগ প্রাপ্তির পরের দিন সংশ্লিষ্ট দপ্তর থেকে নোটিশের মাধ্যমে গত ১৫/০৭/২০২০ ইং তারিখে নিয়োগ পরীক্ষার দিন ধার্য্য থাকলেও পরীক্ষা অনুষ্ঠিত না হয়ে তা স্থগিত করেন।এ বিষয়ে হারুঞ্জা নমিজন উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক মিজানুর রহমান বলেন, সহকারি প্রধান শিক্ষক নিয়োগে একজন প্রার্থী রওশন আরা পারভীন উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর অভিযোগ করেছে। তার এই অভিযোগের পর কর্তৃপক্ষ পরীক্ষা স্থগিত করেছে। পরবর্তীতে নিয়োগ হলে জানানো হবে।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন