গাবতলীতে ট্রাকসহ বেইলী ব্রীজ ভেঙে পড়েছে | Daily Chandni Bazar গাবতলীতে ট্রাকসহ বেইলী ব্রীজ ভেঙে পড়েছে | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৮ জুলাই, ২০২০ ১৭:২৬
গাবতলীতে ট্রাকসহ বেইলী ব্রীজ ভেঙে পড়েছে
গাবতলী (বগুড়া) প্রতিনিধি

গাবতলীতে ট্রাকসহ বেইলী
ব্রীজ ভেঙে পড়েছে

শনিবার সকালে বগুড়ার গাবতলীতে সাড়ে ৭’শ বস্তা সিমেন্ট বোঝাই ট্রাকসহ সাবাসপুর বেইলী ব্রীজ ভেঙে গেছে। এতে বগুড়া সদর ও গাবতলী উপজেলার সাথে সারিয়াকান্দী উপজেলার যোগাযোগ ব্যবস্থা একেবারে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। যানবাহন চলাচল বন্ধ থাকায় জনদূর্ভোগ এখন চরমে উঠেছে। পুলিশ সিমেন্টসহ ট্রাকটি জব্দ করেছে। 
জানা গেছে, সাড়ে ৭’শ বস্তা সিমেন্টসহ একটি ট্রাক ঢাকা মেট্রো-ট-২০-০২৮০ গত ১৭জুলাই রাতে বগুড়া জেলার সারিয়াকান্দীর উদ্দেশ্যে রওনা দেয়।

পথিমধ্যে সিমেন্ট বোঝাই ওই ট্রাকটি গতকাল শনিবার সকাল সোয়া ৫টায় গাবতলী-সারিয়াকান্দী সড়কে নেপালতলী ইউনিয়নের সাবাসপুর বেইলী ব্রীজের উপর পৌঁছালে ট্রাকসহ ব্রীজটি ভেঙে পানিতে পড়ে। এতে সারিয়াকান্দীর সাথে বগুড়া সদর ও গাবতলীর যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে। যানবাহন চলাচল বন্ধ থাকায় জনদূর্ভোগ এখন চরমে উঠেছে। খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত ছুটে যায় নির্বাহী প্রকৌশলী মোঃ আশরাফুজ্জামান ও পুলিশ। ট্রাক থেকে সিমেন্টগুলো নিরাপদস্থানে আনা হচ্ছে। এ প্রসঙ্গে নির্বাহী প্রকৌশলী মোঃ আশরাফুজ্জামান জানান, সাবাসপুর বেইলী ব্রীজটির ধারণ ক্ষমতা ছিলো ১০মেট্রিক টন।

সেখানে ৪৫ মেঃ টনের একটি ভারী ট্রাক (সিমেন্ট ৩৫টন ও ট্রাক ১০টন) ওই দূর্বল ব্রীজের উপর উঠানোর কারণে ব্রীজটি ভেঙে পড়েছে। আগামী তিনদিনের মধ্যে ব্রীজটি ঠিকঠাক করে যানবাহন চলাচলের উপযোগী করে গড়ে তোলা হবে। এ জন্য মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে। এ ব্যাপারে গাবতলী মডেল থানার ওসি মোঃ নুরুজ্জামান বলেন, দূর্ঘটনার পরপরই থানার এসআই আইয়ুব ও রুবেল সরকারসহ সঙ্গীয় ফোর্সকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। সিমেন্টসহ ট্রাকটি জব্দ করা হবে।  

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন