গোবিন্দগঞ্জে ওয়াক্ফ জমি অবৈধ দখল করায় সংবাদ সম্মেলন | Daily Chandni Bazar গোবিন্দগঞ্জে ওয়াক্ফ জমি অবৈধ দখল করায় সংবাদ সম্মেলন | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১২ জানুয়ারী, ২০২১ ২২:২২
গোবিন্দগঞ্জে ওয়াক্ফ জমি অবৈধ দখল করায় সংবাদ সম্মেলন
ষ্টাফ রিপোর্টার

গোবিন্দগঞ্জে ওয়াক্ফ জমি অবৈধ দখল করায় সংবাদ সম্মেলন

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ওয়াক্ফ জমির আদালতে বিজ্ঞাপনী মামলা বিচারাধীন থাকা অবস্থায় অবৈধ ভাবে দখল করে আধা পাকা ঘর বাড়ী নির্মান করায় সংবাদ সম্মেলন করেছেন মোতয়াল্লীর পরিবার।
গত ১১ জানুয়ারী সোমবার সন্ধ্যা সাড়ে ৭ টায় গোবিন্দগঞ্জ রিপোর্টার্স ফোরামে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উক্ত ওয়াক্ফ জমির মোতয়াল্লীর পরিবারের পক্ষে মেয়ে মোছাঃ রেহেনা বেগম। তিনি তার লিখিত বক্তব্যে বলেন, উপজেলার গুমানীগঞ্জ ইউনিয়নের কৃঞ্চপুর (ছয়ঘড়িয়া) গ্রামের আমার পূর্ব পুরুষ মোবারক আলী ফকির উক্ত ওয়াক্ফ সম্পত্তি সি এস খতিয়ান নং ৩৭ , এস এ খতিয়ান নং-৩৮ বর্তমান ডি পি খতিয়ান নং-৭, সাবেক দাগ-১১৯ হাল দাগ-২১৭, জমি ৩১ শতক, সাবেক দাগ-১২০ হাল দাগ-২১৮, জমি ১৯ শতক , সাবেক দাগ-১২১ হাল দাগ-২২৮, জমি ৩১ শতক মোট ৮১ শতক জমি রায়তি সত্বে সত্ববান হইয়া ভোগদখল করিত। তিনি ধর্মীয় প্রেরণায় অনুপ্রানিত হইয়া ধর্মীয় বিভিন্ন কাজে সহযোগিতা প্রদানের লক্ষে ও ওয়াক্ফবিল্লাহ্ সৃষ্টি উদ্দেশ্যে তার ছেলেদেরকে মোতয়াল্লী নিযুক্ত করে গত ২৮/০৬/১৯৪৬ তারিখে ৪৭০৬ নং ওয়াক্ফনামা দলিল সম্পাদন করে দেয়। সেই সূত্রে তার ২ পুত্র ও আমার পিতা শাহ ওছমান গণি মোতয়াল্লী নিযুক্ত হইয়া উক্ত ওয়াক্ফ জমি ভোগদখল করে ধর্মীয় বিভিন্ন কাজে সহযোগিতা প্রদান করে আসতেন। তার মৃত্যুর পর উক্ত ওয়াক্ফ জমি আমরা একই নিয়মে ভোগদখল করে আসছি। এমতাবস্থায় গত ০৮/১১/২০২০ ইং তারিখে ভূমিদস্যু একই গ্রামের সাজু মিয়ার ছেলে ফরিদুল ইসলাম (২৮) আনোয়ারুল ইসলামের ছেলে আল-আমিন (১৮) রাজু মিয়ার স্ত্রী ঝড়না বেগম (৩৬) আফছার আলীর স্ত্রী জরিনা বেগম (৩৭) ছেলে অজিত (১৯) সহ অজ্ঞাতনামা কয়েকজন উক্ত ওয়াক্ফ সম্পত্তিতে জোর পূর্বক আধা পাকা ঘরবাড়ী নির্মানের চেষ্টা করলে আমার ভাই সিরাজুল ইসলাম গোবিন্দগঞ্জ থানায় একটি অভিযোগ করে। এ ছাড়াও উক্ত ওয়াক্ফ জমি নিয়ে বিজ্ঞ যুগ্ন-জেলা জজ ২য় আদালত গাইবান্ধায় ৪১/২০২০ নং বিজ্ঞাপনী মামলা বিচারাধীন রয়েছে।
রেহেনা বেগম আরও বলেন, উক্ত ওয়াক্ফ কৃত জমি ভূমি দস্যুদের হাত থেকে রক্ষায় এবং ধর্মীয় কাজে সহযোগীতা অব্যহত রাখার লক্ষে সুষ্ট তদন্ত স্বাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে সংশ্লিষ্ট প্রশাসনের সহযোগীতা কামনা করেছেন।           


দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন