বগুড়ায় করোনায় নারীর মৃত্যু নতুন করে আক্রান্ত ৫ জন | Daily Chandni Bazar বগুড়ায় করোনায় নারীর মৃত্যু নতুন করে আক্রান্ত ৫ জন | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১২ জানুয়ারী, ২০২১ ২২:২৭
বগুড়ায় করোনায় নারীর মৃত্যু নতুন করে আক্রান্ত ৫ জন
ষ্টাফ রিপোর্টার

বগুড়ায় করোনায় নারীর মৃত্যু
নতুন করে আক্রান্ত ৫ জন

বগুড়ায় সীমিত আকারে করোনা ভাইরাসের টেস্ট চালু রয়েছে। তবে জেলার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের মুল পিসিআর ল্যাবে গত ৮ জানুয়ারি থেকে যান্ত্রিক ত্রুটির কারণে করোনা ভাইরাসের পরীক্ষা হচ্ছে না। এই হাসপাতালের জিন এক্সপার্ট মেশিনে ও বেসরকারিভাবে টিএমএসএস হাসপাতালে ৩১ টি নমুনা পরীক্ষায় ৫জন পজিটিভ হয়েছে এবং এক নারী মারা গেছেন।

বগুড়া জেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা গেছে, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের জিন এক্সপার্ট মেশিনে খুব বেশি নুমনা পরীক্ষা করা যায় না। সীমিত আকারে পরীক্ষা হয়ে থাকে। এছাড়া জেলায় বেসরকারিভাবে একটি ল্যাব চালু রয়েছে। এদকি, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মঙ্গলবার ভোরে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে দুপচাঁচিয়া উপজেলার বাসিন্দা মজিদা খাতুন (৭৫) মারা গেছেন। মঙ্গলবার বগুড়ার ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজার রহমান জানান, গত ২৪ ঘন্টায় (১১ জানুয়ারী) বগুড়ায় ৫ জনের দেহে করোনা ভাইরাস পাওয়া গেছে। মুল পিসিআর ল্যাবের মেশিনটি গত চারদিন ধরে বিকল রয়েছে (মঙ্গলবার পর্যস্ত)। মেশিনটি চালু করার চেষ্টা চলছে। আশা করি দ্রুত তম সময়ে মেশিনটি চালু হবে। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত হয়েছে ৯ হাজার ৬৮১ জন। জেলায় এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২৩৬ জনের। আর সুস্থ হয়েছে ৯ হাজার ৩৮ জন।


দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন