দায়িত্ব নিলেন ইফা’র নতুন ডিজি ড. মুশফিক | Daily Chandni Bazar দায়িত্ব নিলেন ইফা’র নতুন ডিজি ড. মুশফিক | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী, ২০২১ ১০:৫৩
দায়িত্ব নিলেন ইফা’র নতুন ডিজি ড. মুশফিক
অনলাইন ডেস্ক

দায়িত্ব নিলেন ইফা’র নতুন ডিজি ড. মুশফিক

ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে বুধবার (১৭ ফেব্রুয়ারি) যোগদান করেছেন সরকারের অতিরিক্ত সচিব ড. মো. মুশফিকুর রহমান।গত ১ ফেব্রুয়ারি মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. মুশফিকুর রহমানকে ইসলামিক ফাউন্ডেশনের ডিজি হিসেবে প্রেষণে নিয়োগ দিয়ে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। তিনি বিদায়ী ডিজি আনিস মাহমুদ এর স্থলাভিষিক্ত হন।

নবনিযুক্ত মহাপরিচালক দায়িত্বভার গ্রহণের পর ইসলামিক ফাউন্ডেশন আগারগাঁওয়ের সভাকক্ষে ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে এক পরিচিতি সভায় মিলিত হন।

বিসিএস ১৩তম ব্যাচের কর্মকর্তা ড. মো. মুশফিকুর রহমান ১৯৯৪ সালে প্রশাসন ক্যাডারে যোগদান করেন। এরপর তিনি বিভিন্ন জেলা-উপজেলায় সহকারী কমিশনার, ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী কর্মকর্তা, মন্ত্রণালয়ের (উপ-সচিব) ও নেত্রকোনা জেলার জেলা প্রশাসক (ডিসি) হিসেবে দায়িত্ব পালন করেন।

সর্বশেষ তিনি মন্ত্রিপরিষদ বিভাগে অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। মুশফিক রাষ্ট্রীয় কাজে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সৌদি আরব, চীন, রাশিয়া, জাপানসহ পৃথিবীর বিভিন্ন দেশ সফর করেন।