নাটোর জেলা শিক্ষা অফিসারকে শোকজ | Daily Chandni Bazar নাটোর জেলা শিক্ষা অফিসারকে শোকজ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী, ২০২১ ১০:০৭
নাটোর জেলা শিক্ষা অফিসারকে শোকজ
অনলাইন ডেস্ক

নাটোর জেলা শিক্ষা অফিসারকে শোকজ

বিভিন্ন সরকারি দিবসের কর্মসূচিতে অংশগ্রহণ না করার কারণে নাটোর জেলা শিক্ষা কর্মকর্তা রমজান আলী আকন্দকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

জানা যায়, বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) নাটোর জেলা প্রশাসকের কার্যালয়ের কনফারেন্স রুমে ঐতিহাসিক ৭ মার্চ, ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালন, ২৫ মার্চ গণহত্যা দিবস ও ২৬ মার্চ স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভার আহ্বান করেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।

সভায় জেলার সকল সরকারি কর্মকর্তাসহ অন্যান্যরা উপস্থিত থাকলেও জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ তার একজন প্রতিনিধিকে পাঠান। এ সময় সভায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম রাব্বী বিভিন্ন দিবসের পাশাপাশি সরকারি মিটিংগুলোতে জেলা শিক্ষা অফিসারের অনুপস্থিতির বিষয়টি উপস্থাপন করেন।

এ সময় জেলা প্রশাসক বিষয়টি আমলে নিয়ে জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দকে কারণ দর্শানো নোটিশ দেয়ার জন্য অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল ইসলামকে নির্দেশ দেন। এছাড়া কারণ দর্শানোর নোটিশ শিক্ষা সচিব বরাবর পাঠানোর জন্য নির্দেশ দেন।

জেলা প্রশাসক মো. শাহরিয়াজ জানান, মাঝে মধ্যেই প্রতিনিধি পাঠিয়ে বিভিন্ন সভায় অনুপস্থিত থাকেন জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ। সরকারি দিবসগুলো নিয়ে গুরুত্বপূর্ণ সভায় তিনি অনুপস্থিত থাকেন। যার কারণে তার কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল ইসলাম বলেন, ডিসি স্যারের নির্দেশে জেলা শিক্ষা অফিসারকে কারণ দর্শানো নোটিশ প্রস্তুত করা হয়েছে। ইতোমধ্যে বিষয়টি তাকে জানানো হয়েছে।

এ বিষয়ে নাটোর জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ বলেন, তিনি ছুটি নিয়েছেন। এতে শোকজের প্রশ্নই আসে না।

দৈনিক চাঁদনী বাজার  / সাজ্জাদ হোসাইন