রাণীনগরে প্রতিবন্ধির জমি লিখে নেয়ার অভিযোগ বোনের বিরুদ্ধে | Daily Chandni Bazar রাণীনগরে প্রতিবন্ধির জমি লিখে নেয়ার অভিযোগ বোনের বিরুদ্ধে | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ৩ মার্চ, ২০২১ ২১:৪২
রাণীনগরে প্রতিবন্ধির জমি লিখে নেয়ার অভিযোগ বোনের বিরুদ্ধে
ষ্টাফ রিপোর্টার

রাণীনগরে প্রতিবন্ধির জমি লিখে নেয়ার অভিযোগ বোনের বিরুদ্ধে

 নওগাঁর রাণীনগরে বুদ্ধি প্রতিবন্ধি বোনের নিকট থেকে জমি লিখে নেয়ার অভিযোগ ওঠেছে ছোট বোনের বিরুদ্ধে। এঘটনায় ৬ ভাই-বোনেরা মিলে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার মিরাট ইউনিয়নের জালালাবাদ গ্রামে।
অভিযোগকারী ওই গ্রামের আজিম উদ্দীনের ছেলে আব্দুর রহমান জানান,তারা ৫ ভাই ৪ বোন।এর মধ্যে বড় বোন লোকজান খাতুন (৬০) ছোট বেলা থেকেই বুদ্ধি প্রতিবন্ধি। তাই সংসার করার জন্য তাকে বিয়েও দিতে পারেনি। ফলে ৬০ বছর ধরে কুমারীই রয়ে গেছে। এরই মধ্যে আরেক ছোট বোন রেনুকা খাতুনকে একই গ্রামে তাছের আলীর সাথে বিয়ে দেয়া হয়। বাবা মারা যাবার পর সব ভাই মিলে প্রতিবন্ধি বোন লোকজানকে প্রায় ৩৯ শতক জায়গা লিখে দেন তারা।এর পর ছোট বোন রেনুকা বিবি হঠাৎ করেই বোন লোকজানকে তার বাড়ীতে নিয়ে যায়। সম্পত্তি ভোগ করতে প্রতিবন্ধি বোনকে ফুসলিয়ে ও বিভিন্ন লোভ দেখিয়ে গত ১৬ ফেব্রুয়ারী সব জমি তার নামে লিখে নেন।এর পর থেকে বোন লোকজানকে বাড়ী থেকে বের হতে দিচ্ছে না। ফলে প্রতিবন্ধি বোনের জমি ফেরত পেতে রবিবার রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন ৫ ভাই ও এক বোন। 
 অভিযুক্ত রেনুকার ছেলে ইসামদ্দীন দায়েরকৃত অভিযোগ অস্বীকার করে বলেন,কৌশল করে নয়, আমার খালা আমাদেরকে নিজে থেকেই জমি লিখে দিয়েছে। আমার মামারা খালাকে ভাত-কাপড় দেয়না। অনেক অত্যাচার করে। এবং তাকে আটকেও রাখা হয়নি। গত ৭/৮ বছর ধরে আমাদের বাড়ীতেই খালা থাকে। তাই আমার খালা আমাদেরকে জমি লিখে দিয়েছে। 
রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আল মামুন বলেন,লিখিত অভিযোগ পেয়েছি।তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

দৈনিক চাঁদনী বাজার  / সাজ্জাদ হোসাইন