সুইডেনে ছুরিকাঘাতে আহত ৮ | Daily Chandni Bazar সুইডেনে ছুরিকাঘাতে আহত ৮ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ৪ মার্চ, ২০২১ ১৩:০৮
সুইডেনে ছুরিকাঘাতে আহত ৮
অনলাইন ডেস্ক

সুইডেনে ছুরিকাঘাতে আহত ৮

সুইডেনে এক ব্যক্তি ছুরি নিয়ে হামলা চালানোর ঘটনায় ৮ জন আহত হয়েছে। এর মধ্যে পাঁচজন গুরুতর আহত হয়েছে। দেশটির ভেটলান্ডায় বুধবার ওই হামলার ঘটনা ঘটেছে। পুলিশ এই ঘটনাকে সম্ভাব্য সন্ত্রাসী হামলা বলে উল্লেখ করেছে। খবর এএফপির।

হামলার পর পুলিশের গুলিতে আহত হওয়ার পর হামলাকারীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরবর্তীতে বুধবার সন্ধ্যায় তাকে পুলিশ হেফাজতে নেয়া হয়। তার পায়ে গুলি চালানো হয়েছিল।

এএফপিকে এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, হামলাকারী ব্যক্তির বয়স ২০ বছর। তিনি একটি ধারালো অস্ত্র নিয়ে হামলা চালিয়েছেন। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ওই ব্যক্তি ছুরি নিয়ে লোকজনের ওপর হামলা চালিয়েছে।

প্রাথমিকভাবে পুলিশ এই ঘটনাকে হত্যা চেষ্টা হিসেবে ধরে নিলেও পরবর্তীতে ‘সন্দেহজনক সন্ত্রাসী হামলা’ হিসেবে অন্তর্ভুক্ত করেছে। তবে এ বিষয়ে বিস্তারিত কোনো তথ্য জানানো হয়নি।

হামলায় আহতদের জনকোপিং হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তিনজন মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। এছাড়া আরও দু’জনের অবস্থাও গুরুতর। বাকি তিনজনের অবস্থা গুরুতর নয় বলে জানানো হয়েছে।

এক সংবাদ সম্মেলনে আঞ্চলিক পুলিশ প্রধান মেলেনা গ্রান জানিয়েছেন, এই ঘটনার তদন্ত চলছে। তিনি জানিয়েছেন, সুইডেনের গোয়েন্দা বিভাগ স্যাপোর সঙ্গে কাজ করছে পুলিশ।

এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন, সুইডেনের প্রধানমন্ত্রী স্টিফেন লোফভেন। এক বিবৃতিতে তিনি এই হামলাকে ‘ভয়াবহ সহিংসত’ বলে উল্লেখ করেছেন।

দৈনিক চাঁদনী বাজার  / সাজ্জাদ হোসাইন