চীন থেকে দক্ষিণ আফ্রিকায় নকল টিকা পাচার, আটক ৪ | Daily Chandni Bazar চীন থেকে দক্ষিণ আফ্রিকায় নকল টিকা পাচার, আটক ৪ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ৪ মার্চ, ২০২১ ১৩:২৭
চীন থেকে দক্ষিণ আফ্রিকায় নকল টিকা পাচার, আটক ৪
অনলাইন ডেস্ক

চীন থেকে দক্ষিণ আফ্রিকায় নকল টিকা পাচার, আটক ৪

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে করোনার কয়েক হাজার নকল ভ্যাকসিনসহ তিন চীনা নাগরিক ও স্থানীয় একজনকে আটক করেছে পুলিশ। বুধবার (৩ মার্চ) স্থানীয় সময় সকালে জোহানেসবার্গের জারমিস্টিন থেকে এসব নকল টিকা উদ্ধার করা হয়।

আন্তর্জাতিক পুলিশি সংস্থা ইন্টারপোলের তথ্যের ভিত্তিতে দক্ষিণ আফ্রিকার পুলিশের বিশেষ টিম অভিযান পরিচালনা করে এসব নকল করোনার টিকা উদ্ধার করে ও চারজনকে আটক করে।

লিয়নভিত্তিক ইন্টারপোল জানিয়েছে, পুলিশের গোয়েন্দা বিভাগের কাছে তথ্য ছিল চীনে নকল টিকা তৈরির পর একটি চালান এয়ারকার্গোতে করে দক্ষিণ আফ্রিকায় আনা হয়। আনুমানিক ৪০০ বক্সের কয়েক হাজার ডোজ টিকার চালানটি জোহানেসবার্গের জারমিস্টনের একটি গুদামে সংরক্ষিত করা হয়েছে।

পরে চীনের গোয়েন্দা সংস্থা ও দক্ষিণ আফ্রিকার পুলিশের সঙ্গে আলোচনা করে ইন্টারপোল অভিযান পরিচালনা এসব নকল টিকা জব্দসহ চারজনকে আটক করে।

ইন্টারপোল জানায়, চীন থেকে দুই সপ্তাহ আগে নকল টিকার চালানটি দক্ষিণ আফ্রিকায় আসে। কিছু চীনা নাগরিকের সহযোগিতায় এসব টিকা দক্ষিণ আফ্রিকায় আনা হয়।

দৈনিক চাঁদনী বাজার  / সাজ্জাদ হোসাইন