বগুড়া চেম্বারের রপ্তানি ট্রফি পেল ১৪ টি প্রতিষ্ঠান | Daily Chandni Bazar বগুড়া চেম্বারের রপ্তানি ট্রফি পেল ১৪ টি প্রতিষ্ঠান | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ৬ মার্চ, ২০২১ ২২:৩২
বগুড়া চেম্বারের রপ্তানি ট্রফি পেল ১৪ টি প্রতিষ্ঠান
ষ্টাফ রিপোর্টার

বগুড়া চেম্বারের রপ্তানি 
ট্রফি পেল ১৪ টি প্রতিষ্ঠান

বগুড়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র আয়োজনে চেম্বার রপ্তানি ট্রফি-২০২০ প্রদান করা হলো জেলার ১৪টি প্রতিষ্ঠানকে। শুক্রবার রাতে বগুড়ার হোটেল মম ইন লিঃ এর সম্মেলন কক্ষে চেম্বারের সদস্যভূক্ত রপ্তানিকারকগণ যারা রপ্তানি বাণিজ্যে অসামান্য অবদান রেখেছেন তাদেরকে আনুষ্ঠানিকভাবে এই রপ্তানি ট্রফি প্রদান করা হয়। 

প্রধান রপ্তানিকারক হিসাবে মজুমদার প্রোডাক্টস লিঃ-কে ১ম, তামিম এগ্রো ইন্ডাষ্ট্রিজকে ২য় ও হাসান জুট মিলস লিঃকে ৩য় হিসাবে নির্বাচন করা হয়। এছাড়াও রপ্তানি বাণিজ্যে বিশেষ অবদান রাখায় আরো ১১টি প্রতিষ্ঠানকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
বগুড়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মোঃ মাসুদুর রহমান মিলন সিআইপি সভাপতিত্ব করেন এবং স্বাগত বক্তব্যে চেম্বারের কার্যক্রম সম্পর্কে আলোচনা করেন। তিনি বলেন যে, পূর্বে বাংলাদেশ আমদানি নির্ভরশীল হলেও বর্তমানে রপ্তানি বাণিজ্যে ব্যবসায়ীরা অসামান্য অবদান রেখে বিপুল পরিমাণ বৈদেশিক মূদ্রা অর্জন করছেন। পাশ্ববর্তী দেশের গন্ডি পেরিয়ে বাংলাদেশী পণ্য ইউরোপ আমেরিকায় প্রবেশ করছে। গত ২০২০ সালে চেম্বারের সদস্যর্ভূক্ত প্রতিষ্ঠান যারা চেম্বার থেকে সার্টিফিকেট অব অরিজিন গ্রহণ করে বিভিন্ন দেশে পণ্য রপ্তানি করে বৈদেশিক মূদ্রা অর্জন করেছেন তাদেরকে সম্মাননা স্মারক ক্রেষ্ট প্রদান করা হয়। 
সভায় বক্তব্য রাখেন ওয়েষ্টার্ন এগ্রো প্রোডাক্টস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল আজিজ মিঞা, নর্দান এগ্রো ইন্ডাষ্ট্রিজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ আবুল কালাম আজাদ, বগুড়া চেম্বারের সাবেক সভাপতি ও পাইকাড় জুট মিলস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোঃ ফজলুর রহমান পাইকাড়। চেম্বারের ব্যবস্থাপনায় বিনা সুদে জামানত বিহীন ঋণ গ্রহণকারীদের মধ্যে বক্তব্য রাখেন তরুণ উদ্যোক্তা মোছাঃ আফরোজা বেগম, মোছাঃ মরিয়ম খাতুন ও স্বাধীন পাল এবং চেম্বারের সহায়তায় শিক্ষাবৃত্তি প্রাপ্ত মোঃ মেহেদি হাসান সজিব। আরো বক্তব্য রাখেন বগুড়া অন লাইন প্রফেশনালস্ কমিউনিটি গ্রুপ এ্যাডমিন রিয়াজুল মাসুদ রিহাম, গিফটি থেকে বক্তব্য রাখেন আব্দুল¬াহ আল ফাহিম। চেম্বার পরিচালনা পর্ষদের পরিচাকদের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি মোঃ মাফুজুল ইসলাম রাজ, মোঃ আবুল কালাম আজাদ, মোঃ হাসান আলী আলাল। সভায় আরো উপস্থিত ছিলেন চেম্বারের সহ-সভাপতি আলহাজ্ব মোঃ এনামুল হক দুলাল, পরিচালকবৃন্দের মধ্যে টি এম আলী হায়দার, তৌফিকুর রহমান বাপ্পি ভান্ডারী অশোক রায়, মোঃ সাইরুল ইসলাম, মোঃ পারভেজ হোসেন উজ্জল ও মোঃ আবু ওবায়দুল হাসান ববি। সভা সঞ্চালন করেন বগুড়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র মোঃ আমিনুর রহমান।