নিজ খরচে র‌্যাডিসনেও কোয়ারেন্টাইনে থাকার সুযোগ যুক্তরাজ্যফেরতদের | Daily Chandni Bazar নিজ খরচে র‌্যাডিসনেও কোয়ারেন্টাইনে থাকার সুযোগ যুক্তরাজ্যফেরতদের | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১১ মার্চ, ২০২১ ১৩:০৬
নিজ খরচে র‌্যাডিসনেও কোয়ারেন্টাইনে থাকার সুযোগ যুক্তরাজ্যফেরতদের
অনলাইন ডেস্ক

নিজ খরচে র‌্যাডিসনেও কোয়ারেন্টাইনে থাকার সুযোগ যুক্তরাজ্যফেরতদের

যুক্তরাজ্যফেরত যাত্রীদের কেউ চাইলে এখন থেকে নিজ খরচে রাজধানীর পাঁচতারকা র‌্যাডিসন ব্লু ঢাকা ওয়ারটার গার্ডেন হোটেলে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে পারবেন। সরকার নির্ধারিত আগের ২৪টি হোটেলের সঙ্গে নতুন করে পাঁচ তারকা এ হোটেলটি যুক্ত হয়েছে।

বুধবার (১০ মার্চ) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত এক নির্দেশনা সম্বলিত চিঠি জারি হয়।

স্বাস্থ্য সেবা বিভাগের সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ শাখার উপ-সচিব ড. বিলকিস বেগম স্বাক্ষরিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে লেখা ওই চিঠিতে বলা হয়, যুক্তরাজ্যে নতুন উচ্চ ক্ষমতাসম্পন্ন দ্রুত সংক্রমণশীল কোভিড-১৯ ভাইরাসের স্ট্রেইন শনাক্ত হওয়ার পরিপ্রেক্ষিতে সারাবিশ্বের সঙ্গে যুক্তরাজ্যের যোগাযোগ বিচ্ছিন্ন করা হয়। বাংলাদেশে যাতে এ ভাইরাসের সংক্রমণ না হয় সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বছরের ২৮ ডিসেম্বর এ সংক্রান্ত অনুশাসন দেন। সেই পরিপ্রেক্ষিতে যুক্তরাজ্যফেরত যাত্রীরা, যারা সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে থাকতে আগ্রহী নন তাদের জন্য নিজ খরচে হোটেলে অবস্থানের জন্য র‌্যাডিসন ব্লু ঢাকা ওয়ারটার গার্ডেন হোটেলকে নির্ধারণ করা হয়।

এমতাবস্থায়, যুক্তরাজ্যে শনাক্ত হওয়া দ্রুত সংক্রমণশীল কোভিড-১৯ ভাইরাস মোকাবিলায় যুক্তরাজ্যফেরত যাত্রীদের নিজ খরচে কোয়ারেন্টাইনের সুবিধার্থে নির্ধারিত হোটেলের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো হলো।

র‌্যাডিসন হোটেলে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের বিষয়ে জানতে চাইলে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত স্বাস্থ্য অধিদফতরের সহকারী পরিচালক ডা. শাহরিয়ার সাজ্জাদ বলেন, বিমানবন্দর থেকে খুব কাছাকাছি ও মানসম্মত এমন হোটেলে যুক্তরাজ্যফেরত অনেকেই নিজ খরচে থাকতে চান। তাদের সেই সুযোগ করে দেয়ার জন্যই নতুন করে র‌্যাডিসন হোটেল অন্তর্ভুক্ত হয়েছে।

দৈনিক চাঁদনী বাজার  / সাজ্জাদ হোসাইন