কাগজ আমদানির ঘোষণা দিয়ে অর্ধকোটি সিগারেট আমদানি | Daily Chandni Bazar কাগজ আমদানির ঘোষণা দিয়ে অর্ধকোটি সিগারেট আমদানি | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৬ মার্চ, ২০২১ ১২:৪৫
কাগজ আমদানির ঘোষণা দিয়ে অর্ধকোটি সিগারেট আমদানি
অনলাইন ডেস্ক

কাগজ আমদানির ঘোষণা দিয়ে অর্ধকোটি সিগারেট আমদানি

কাগজ আমদানির ঘোষণা দিয়ে অবৈধভাবে সিগারেট আমদানির ঘটনায় একটি পণ্যের চালান আটক করেছে চট্টগ্রাম কাস্টম হাউজ।
সোমবার (১৫ মার্চ) রাতে এ ঘটনায় ৪৯ লাখ ৯৮ হাজার শলাকা সিগারেট জব্দ করা হয়েছে।

চট্টগ্রাম কাস্টমস সূত্র জানায়, সংযুক্ত আরব আমিরাত থেকে এ-৪ সাইজের কাগজ আমদানি করে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ এলাকার আমনিকারক প্রতিষ্ঠান জে কে স্টেশনারি। যদিও প্রতিষ্ঠানটির মালিক মো. শহিদুল ইসলাম দাবি করেছেন, তার প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে বন্ধ। তিনি বলেন ‘এই ধরনের কোনো আমদানি আমরা করি নাই।’

চট্টগ্রাম কাস্টম হাউসের সহকারী কমিশনার রেজাউল করিম বলেন, আমদানিকারক প্রতিষ্ঠান সংযুক্ত আরব আমিরাত থেকে এ-৪ সাইজের কাগজ ঘোষণায় এক কন্টেইনার পণ্য আমদানি করে। কিন্তু কন্টেইনারটি চট্টগ্রাম বন্দরে আসলেও পণ্য খালাসে কোনো কার্যক্রম গ্রহণ করেনি প্রতিষ্ঠানটি।

তিনি আরও বলেন, পরে এসব পণ্য পরীক্ষার উদ্যোগ নেয় চট্টগ্রাম কাস্টম হাউস কর্তৃপক্ষ। পরীক্ষায় কাগজের নিচে আলাদা একটি কার্টনে অভিনব কায়দায় লুকানো ‘অরিস এবং মন্ড’ ব্র্যান্ডের ৪৯ লাখ ৯৮ হাজার শলাকা সিগারেট পাওয়া যায়।

আমদানিযোগ্য পণ্য সিগারেট অবৈধভাবে আমদানি করে প্রতিষ্ঠানটি প্রায় ১২ কোটি টাকা সরকারি রাজস্ব ফাঁকির অপচেষ্টা করেছে বলে জানান চট্টগ্রাম কাস্টম হাউসের এই কর্মকর্তা।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন