মার্কেট খুলে দেয়ার দাবি বসুন্ধরা-ইস্টার্ন প্লাজার ব্যবসায়ীদের | Daily Chandni Bazar মার্কেট খুলে দেয়ার দাবি বসুন্ধরা-ইস্টার্ন প্লাজার ব্যবসায়ীদের | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ৭ এপ্রিল, ২০২১ ১৪:১২
মার্কেট খুলে দেয়ার দাবি বসুন্ধরা-ইস্টার্ন প্লাজার ব্যবসায়ীদের
অনলাইন ডেস্ক

মার্কেট খুলে দেয়ার দাবি বসুন্ধরা-ইস্টার্ন প্লাজার ব্যবসায়ীদের

সরকার ঘোষিত দেশব্যাপী এক সপ্তাহের বিধিনিষেধের তৃতীয় দিন বুধবার (৭ এপ্রিল) রাজধানীর বসুন্ধরা ও ইস্টার্ন প্লাজা শপিং কমপ্লেক্সসহ বিভিন্ন এলাকার ব্যবসায়ীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খুলে দেয়ার দাবিতে সকাল থেকেই ব্যবসায়ী ও কর্মচারীরা বিভিন্ন মার্কেটের সামনে সমবেত হতে থাকেন।

এ সময় তারা ‘স্বাস্থ্যবিধি মানব, দোকানপাট খুলব’, ‘আমাদের দাবি মানতে হবে, দোকানপাট খুলতে হবে’, ‘গণপরিবহন যদি চলবে, মার্কেট কেন বন্ধ থাকবে’ ইত্যাদি নানা শ্লোগান দিয়ে তাদের দাবি জানাতে থাকেন।

সরেজমিনে দেখা গেছে, বসুন্ধরা শপিং কমপ্লেক্সের সামনের সড়কে ব্যবসায়ী-কর্মচারীদের বাধার মুখে ক্ষণিকের জন্য যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ এসে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং তাদের সড়ক অবরোধ থেকে নিবৃত্ত করে। এ সময় তারা সুশৃঙ্খলভাবে ব্যানার নিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেন। ইস্টার্ন প্লাজার সামনে ব্যবসায়ী-কর্মচারীরা মানববন্ধন কর্মসূচি পালন করে।

নিউমার্কেট, গাউছিয়া, এলিফেন্ট রোড, সাইন স্টোরিসহ বিভিন্ন মার্কেটের সামনে কর্মসূচি না থাকলেও অসংখ্য দোকান মালিক ও কর্মচারীদের দোকানের সামনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

তারা বলেন, সামনে রমজান, স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খুলে দেয়া হলে তারা বিপুল অঙ্কের আর্থিক ক্ষতি থেকে রক্ষা পাবেন। গত বছর করোনাকালে এমনিতেই তারা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। তারা করোনা সংক্রমণ রোধে সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলবেন বলে জানান।

উল্লেখ্য, গত মার্চের শেষ দিক থেকে দেশে সংক্রমণ ও মৃত্যুর আকস্মিক ঊর্ধ্বগতি দেখা যাচ্ছে। হাসপাতালগুলোতে রোগীর ভিড় বাড়তে থাকার পরিপ্রেক্ষিতে সরকার ৫ এপ্রিল থেকে সারাদেশে বিধিনিষেধ জারি করে। এরই অংশ হিসেবে সারাদেশে গণপরিবহনসহ জরুরি সেবার বাইরে সব ধরনের পরিবহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়। শিল্পকারখানা সীমিত আকারে চালু রেখে বন্ধ করা হয় অফিস-মার্কেট। যদিও এই বিধিনিষেধ আরোপের পর থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে দোকান-মার্কেট খুলে দেয়ার দাবিতে বিক্ষোভসহ সড়ক অবরোধ করতে দেখা গেছে

বিধিনিষেধ আরোপের দু’দিনের মাথায়ই সরকার তাদের অবস্থানে কিছুটা পরিবর্তন আনে। জনভোগান্তি বিবেচনায় নিয়ে সিটি এলাকায় গণপরিবহন চলাচলের সিদ্ধান্ত নেয় তারা।

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন