করোনায় মৃত্যু ৩০ লাখ ৪২ হাজার ছাড়াল | Daily Chandni Bazar করোনায় মৃত্যু ৩০ লাখ ৪২ হাজার ছাড়াল | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২০ এপ্রিল, ২০২১ ০৮:৫০
করোনায় মৃত্যু ৩০ লাখ ৪২ হাজার ছাড়াল
অনলাইন ডেস্ক

করোনায় মৃত্যু ৩০ লাখ ৪২ হাজার ছাড়াল

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা প্রতিদিনই বেড়ে চলেছে। সারাবিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৪ কোটি ২৬ লাখ ৯০ হাজার ৬৭১ জন। এ মহামারিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩০ লাখ ৪২ হাজার ৮৪৩ জনের। এখন পর্যন্ত করোনাভাইরাস সৃষ্ট মহামারি কোভিড-১৯ থেকে সুস্থ হয়েছেন ১২ কোটি ১১ লাখ ৯২ হাজার ৫৮১ জন।

মঙ্গলবার (২০ এপ্রিল) সকাল ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাস আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় ৫ লাখ ৮১ হাজার ৫৪২ জনের প্রাণ নিয়েছে এই মহামারি। এছাড়া সংক্রমণ শনাক্ত হয়েছে ৩ কোটি ২৪ লাখ ৭৫ হাজার ৪৩ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৫০ লাখ ৪৩ হাজার ৪৬৩ জন।

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ভারত। এশিয়ার মধ্যে করোনায় সবচেয়ে বিপর্যস্ত দেশটি। ভারতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১ কোটি ৫৩ লাখ ১৪ হাজার ৭১৪ জন। মারা গেছেন ১ লাখ ৮০ হাজার ৫৫০ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৩১ লাখ ৩ হাজার ২২০ জন।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৯ লাখ ৭৭ হাজার ৭১৩ জন। তাদের মধ্যে মারা গেছেন ৩ লাখ ৭৫ হাজার ৪৯ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ২৪ লাখ ৬০ হাজার ৭১২ জন।

করোনাভাইরাস শনাক্তের তালিকায় চারে ইউরোপের দেশ ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত ৫২ লাখ ৯৬ হাজার ২২২ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ১ লাখ ১ হাজার ১৮০ জন। আর সুস্থ হয়েছেন ৪১ লাখ ৫১ হাজার ৭১২ জন।

তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম। এখন পর্যন্ত দেশে ৭ লাখ ২৩ হাজার ২২১ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১০ হাজার ৪৯৭ জনের। সেরে উঠেছেন ৬ লাখ ২১ হাজার ৩০০ জন।

দৈনিক চাঁদনী বাজার /  সাজ্জাদ হোসাইন