রংপুরের তিস্তায় ৪৬ কি.মি সাঁতারে বগুড়ার রাব্বি ১ম ও মিতু ৩য় | Daily Chandni Bazar রংপুরের তিস্তায় ৪৬ কি.মি সাঁতারে বগুড়ার রাব্বি ১ম ও মিতু ৩য় | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২১ ২৩:০৪
রংপুরের তিস্তায় ৪৬ কি.মি সাঁতারে বগুড়ার রাব্বি ১ম ও মিতু ৩য়
ষ্টাফ রিপোর্টার

রংপুরের তিস্তায় ৪৬ কি.মি সাঁতারে
বগুড়ার রাব্বি ১ম ও  মিতু ৩য়

রংপুর বিভাগীয় তিস্তা নদীতে ৫ ঘণ্টা ৩৮ মিনিট ২৬ সেকেন্ড সাঁতার কেটে ৪৬ কিলোমিটার পাড়ি দিয়ে প্রথম স্থান অর্জন করেছে বগুড়ার ১৪ বয়সী কিশোর রাব্বি রহমান। আর একই প্রতিযোগিতায় বগুড়ার ১৯ বছরের আরেক কন্যা মিতু আক্তার হয়েছেন তৃতীয়। 

১১ সেপ্টেম্বর শনিবার মুজিব শতবর্ষ উপলক্ষে রংপুর জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিসের উদ্যোগে শেখ কামাল তিস্তা সাঁতার প্রতিযোগিতার আয়োজন করা হয়। সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ৪৬ কিলোমিটার পাড়ি দিয়ে মহিপুর শেখ হাসিনা সেতু এলাকায় এসে পৌঁছায় ১৬ জন সাঁতারু। এতে নারী সাঁতারুরাও অংশগ্রহণ করে। এই ১৬ জনের মধ্য্যে প্রথম স্থান অধিকারী রাব্বী তিস্তা প্রতিযোগিতায় মাত্র ৫ ঘণ্টা ৩৮ মিনিট ২৬ সেকেন্ডে ৪৬ কিলোমিটার পাড়ি দিয়েছেন। এর আগে গত বছর বাংলা চ্যানেল পাড়ি দিয়ে ৪০ জনের মধ্যে প্রথম হয়েছিল সে। রাব্বি বগুড়া সদর উপজেলার ফুলবাড়ি এলাকার আলানুর রহমানের পুত্র। তার বাবাও সাবেক সাাঁতারু ও বর্তমানে সাঁতার প্রশিক্ষক। একই প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকারী মিতু আক্তার ৬ ঘণ্টা ১ মিনিট ৩৬ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় স্থান অধিকার করে। এর আগে তিনি ২০১৮ সালে বাংলাদেশের ১ম নারী হিসেবে এবং ২০১৯ সালে নারীদের মধ্যে কম সময়ে বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন। মিতু আক্তার অনার্সের শিক্ষার্থী। তিনি বগুড়া শহরের জামিলনগরের জহুরুল হকের মেয়ে।
তিস্তা জয়ে আনন্দিত হয়ে রাব্বী জানান, তার স্বপ্ন বিশ্বসেরা সাঁতারু হবার। এজন্য নিজেকে তৈরি করছেন। ইচ্ছে আছে বিশ্ব দরবারে বাংলাদেশের পতাকা উঁচিয়ে ধরার।
তৃতীয় স্থান অধিকারী মিতু জানায়, অনেক আনন্দিত ও গর্বিত একজন নারী হয়ে সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণ করে তৃতীয় স্থান অধিকার করতে পেরে। একজন নারী সাঁতারু হিসেবে বাংলাদেশকে বিশ্বের কাছে তুলে ধরতে চায়।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন