জাতীয় পার্টির এমপি মাসুদা রশীদ আর নেই | Daily Chandni Bazar জাতীয় পার্টির এমপি মাসুদা রশীদ আর নেই | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর, ২০২১ ১০:৪৫
জাতীয় পার্টির এমপি মাসুদা রশীদ আর নেই
অনলাইন ডেস্ক

জাতীয় পার্টির এমপি মাসুদা রশীদ আর নেই

শোক, শ্রদ্ধা আর ভালোবাসায় চিরবিদায় জানানো হয়েছে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাসুদা এম রশীদ চৌধুরী এমপিকে। অশ্রুসিক্ত নয়নে দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মীরা বিদায় জানান তাকে। দলীয় পতাকা আর ফুলে ফুলে সুশোভিত হয়ে ওঠে গণমানুষের ভালোবাসার মাসুদা এম রশীদ চৌধুরীর কফিন বহনকারী গাড়ি।

সোমবার বাদ আসর কাকরাইলে জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যালয় চত্বরে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। দুপুর থেকেই দলের প্রয়াত এই নেত্রীকে বিদায় জানাতে জড়ো হতে থাকেন জাতীয় পার্টির শত শত নেতা-কর্মী। পার্টির যুগ্ম ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা ইসহারুল্লাহ আসিফ জানাজা পরিচালনা করেন।

এর আগে জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের এমপি বলেন, মাসুদা এম রশীদ চৌধুরী তার বর্ণাঢ্য জীবনে যেভাবে সম্মান পেয়েছেন, পরকালেও যেন তিনি মহান আল্লাহর মেহমান হয়ে সম্মানিত হন। তিনি বলেন, অসাধারণ ব্যক্তিত্ব সম্পন্ন মাসুদা এম রশীদ চৌধুরী আজীবন গণমানুষের সেবায় নিয়োজিত ছিলেন। একজন জ্ঞানপিপাসু হিসাবে বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলোতে পড়াশোনা করেছেন। জীবনের একটি বড় অংশই শিক্ষকতা পেশায় থেকে জাতি গঠনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তিনি জাতীয় পার্টিকে শক্তিশালী করতে আজীবন পরিশ্রম করেছেন। তার মৃত্যুতে জাতীয় পার্টির রাজনীতিতে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা সহসাই পূরণ হওয়ার নয়। জাতীয় পার্টির রাজনীতি ও মানব সেবায় তার গুরুত্বপূর্ণ অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে।মাসুদা এম রশীদ চৌধুরী (৭০) রোববার রাতে রাজধানীর বারডেম হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন