বগুড়া শহরের মসজিদে কু’বার পেশ ইমামের স্বেচ্ছায় পদত্যাগ | Daily Chandni Bazar বগুড়া শহরের মসজিদে কু’বার পেশ ইমামের স্বেচ্ছায় পদত্যাগ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর, ২০২১ ০০:৩৭
বগুড়া শহরের মসজিদে কু’বার পেশ ইমামের স্বেচ্ছায় পদত্যাগ
ষ্টাফ রিপোর্টার

বগুড়া শহরের মসজিদে কু’বার
পেশ ইমামের স্বেচ্ছায় পদত্যাগ

গত ২৪ সেপ্টেম্বর শুক্রবার বগুড়ার কাটনারপাড়াস্থ গোরস্থান সংলগ্ন জামে মসজিদে কু’বার পেশ ইমাম ও খতিব মুহাম্মাদ আলহাজ্ব এমএমডি আশরাফ আলীমুল্লহ্ সিদ্দীকী স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। দীর্ঘ এক যুগ পেশ ইমাম ও খতিব হিসেবে দায়িত্ব পালনের পর কিছু বিচ্ছিন্ন অনাকাঙ্খিত ঘটনার জন্য তিনি এ সিদ্ধান্ত গ্রহন করেন।

কয়েকদিন আগে পেশ ইমামের বিরুদ্ধে কালিতলা হাট মন্দির সংলগ্ন মুক্ত মঞ্চে এক সভার আয়োজন করে। আইন-শৃঙ্খলা বাহিনীর অনুমতি না নিয়ে সভা করার চেষ্টা করলে পুলিশে তা বন্ধ করে দেন। সোস্যাল মিডিয়াতে পেশ ইমামের নামে ভূয়া আইডি খুলে বিভিন্ন রটনা ছাড়ানো শুরু করে প্রতিপক্ষরা। এরূপ বিভিন্ন বিশৃঙ্খলা ও রটনার খবর পেশ ইমাম জানতে পারলে তিনি স্বেচ্ছায় অব্যাহতির সিদ্ধান্ত গ্রহণ করেন।

এ বিষয়ে স্থানীয় সাধারণ মুসল্লিগণ জানতে পারলে তারা ইসলামিক ফাউন্ডেশনের গেজেট অনুযায়ী কমিটি বিলুপ্তি ঘোষণার জন্য বর্তমান মসজিদ কমিটির প্রতি অনাস্থা প্রস্তাবে গণস্বাক্ষর করেন ও পেশ ইমামকে তার দায়িত্বে বহাল থাকার জন্য অনুরোধ করেন।

গত শুক্রবার পেশ ইমাম মুহাম্মাদ আলহাজ্ব এমএমডি আশরাফ আলীমুল্লহ্ সিদ্দীকী মসজিদে কু’বায় শেষ জুম্মার বয়ান ও নামাজ শেষে মুসল্লিদের ইসলামের জীবন বিধান মেনে চলার আহ্বান জানিয়ে নিজের পদত্যাগের ঘোষণা দেন। 

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন