আসামে মুসলিম কিলিং নিয়ে পাকিস্তানের প্রতিবাদ | Daily Chandni Bazar আসামে মুসলিম কিলিং নিয়ে পাকিস্তানের প্রতিবাদ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর, ২০২১ ১০:৫৫
আসামে মুসলিম কিলিং নিয়ে পাকিস্তানের প্রতিবাদ
অনলাইন ডেস্ক

আসামে মুসলিম কিলিং নিয়ে পাকিস্তানের প্রতিবাদ

পাকিস্তানের পররাষ্ট্র দফতর গত শুক্রবার ভারতীয় চার্জ দ্য অ্যাফেয়ার্সকে তলব করে ভারতের আসাম রাজ্যে মুসলমানদের সাম্প্রতিক লক্ষ্যবস্তু নিয়ে পাকিস্তান সরকারের গভীর উদ্বেগ প্রকাশ করে, যেখানে মুসলিম অধিবাসীদের বিরুদ্ধে নির্মমভাবে উচ্ছেদ অভিযান চালানো হয়।

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ছড়িয়ে পড়ার পর ভারতীয় কর্তৃপক্ষ টুইটারে আক্রমণের মুখে পড়ে, যাতে দেখা যায় যে, আসামের স্থানীয়দের ওপর পুলিশ গুলি চালাচ্ছে, হামলার ফলে মাটিতে নিঃসাড় পড়ে থাকা একজনের ওপর ক্যামেরাপারসন লাফিয়ে লাফিয়ে আঘাত করে। ভিডিওতে দেখা যাচ্ছে, পুলিশ সদস্যরা গাছের আড়ালে অদৃশ্য লক্ষ্যে অন্ধভাবে গুলি চালাচ্ছে। যখন একজন লোক তাদের দিকে ছুটে আসে, তারা তাকে ঘিরে ধরে, রড এবং লাঠি দিয়ে তাকে আক্রমণ করে। লোকটি দৃশ্যত বন্দুকের গুলির কারণে মাটিতে লুটিয়ে পড়ে নিঃসাড় অবস্থায় পড়ে থাকে, একজন ক্যামেরাপারসন তার দিকে দৌড়ে আসে এবং বারবার তাকে লাথি মেরে তার ওপর ঝাঁপিয়ে পড়ে। আসামের দারং জেলার সিপাজার এলাকায় ঘটে যাওয়া এ ঘটনায় কমপক্ষে দুইজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে, যেখানে অধিকাংশ বাসিন্দা বাংলা বংশোদ্ভূত মুসলমান।

এদিকে, পররাষ্ট্র দফতর এক বিবৃতিতে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখার উরি সেক্টরে তিনজন ব্যক্তির বিচারবহির্ভূত হত্যার নিন্দা জানিয়েছে। এতে বলা হয়, এ হত্যাকাণ্ড কয়েক দশক ধরে কাশ্মীরিদের বিরুদ্ধে ভারতের নিরবচ্ছিন্ন রাষ্ট্রীয় সন্ত্রাসের প্রমাণ।

‘উরিতে তথাকথিত‘ অনুপ্রবেশ-বিরোধী ’ অভিযান হল ভারতের একটি সাধারণ মিথ্যা পতাকা অভিযান যে সম্পর্কে পাকিস্তান বিশ্বকে সতর্ক করে আসছে। এটি পাকিস্তানকে কলঙ্কিত করার জন্য একটি পুরানো ভারতীয় কৌশল।

পররাষ্ট্র দফতর বলেছে, আইআইওজেকে (ভারতীয় অবৈধভাবে অধিকৃত জম্মু ও কাশ্মীর)-এ ভারতের মানবাধিকার লঙ্ঘন জাতিসংঘের তদন্ত কমিশন কর্তৃক তদন্তের নিশ্চয়তা দিয়েছে, যেমনটি ওএইচসিএইচআর তার ২০১৮ এবং ২০১৯ সালের কাশ্মীর রিপোর্টে সুপারিশ করেছে। সূত্র : ডন অনলাইন।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন