ঠান্ডা পানীয়তেই মৃত্যু! | Daily Chandni Bazar ঠান্ডা পানীয়তেই মৃত্যু! | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর, ২০২১ ১০:৫৭
ঠান্ডা পানীয়তেই মৃত্যু!
অনলাইন ডেস্ক

ঠান্ডা পানীয়তেই মৃত্যু!

তীব্র গরম ২২ বছরের যুবককে রীতিমত কাহিল করে দিয়েছিল। তৃষ্ণা মেটাতে তিনি হাত বাড়ান ঠান্ডা পানীয়ের বোতলের দিকে। আর মাত্র ১০ মিনিটেই পেটে চালান করে দেন দেড় লিটার।
কিন্তু এই ঠান্ডা পানীয় তৃষ্ণা মেটানোর পরিবর্তে যুবকটির জীবন কেড়ে নিয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, প্রচুর ঠান্ডা পানীয় খাওয়ায় তার শরীরে বিপুল গ্যাস তৈরি হয়েছিল। এর জেরেই মৃত্যু হয়েছে ওই যুবকের। চীনে সম্প্রতি এই ঘটনাটি ঘটেছে।

যুবকের নাম জানা যায়নি। তবে দেড় লিটার ঠান্ডা পানীয় খাওয়ার প্রায় ৬ ঘণ্টা পর যুবকটি পেটে তীব্র ব্যথা নিয়ে হাসপাতালে ছুটে যায়। বেজিংয়ের চাওয়াং হাসপাতালের চিকিৎসকদের ওই যুবক জানিয়েছিলেন, গরম থেকে রেহাই পেতে তিনি দেড় লিটার ঠান্ডা পানীয় খেয়েছেন।
পেটের ভেতর ঠান্ডা পানীয় যাওয়ার পর যুবকের অন্ত্রে গ্যাস তৈরি হতে শুরু করে। এর জেরে ওই যুবকের যকৃতে অক্সিজেনের অভাব হয়েছিল বলে জানিয়েছেন বেজিংয়ের হাসপাতালের গ্যাস্ট্রোএন্ট্রোলজি বিভাগের চিকিৎসকরা।
পেটে ব্যথার পাশাপাশি তার হৃদস্পন্দন বেড়ে যায়। পাশাপাশি কমে যায় রক্তচাপ। চিকিৎসকরা সিটি স্ক্যানও করেছিলেন। স্ক্যানের রিপোর্টেই গ্যাসের বিষয়টি ধরা পড়েছে। পাশাপাশি ওই যুবকের যকৃতে সমস্যা ছিল বলেও জানিয়েছেন চিকিৎসকরা। হাসপাতালে যাওয়ার ১৮ ঘণ্টা পর ওই যুবকের মৃত্যু হয়। 

সূত্র : ডেইলি মেইল, ইউকে মিরর।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন