বগুড়ার ধুনটে অর্থ আত্মসাতের মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে প্রধান শিক্ষকের সংবাদ সম্মেলন | Daily Chandni Bazar বগুড়ার ধুনটে অর্থ আত্মসাতের মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে প্রধান শিক্ষকের সংবাদ সম্মেলন | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২৫ জানুয়ারী, ২০২২ ২১:২৭
বগুড়ার ধুনটে অর্থ আত্মসাতের মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে প্রধান শিক্ষকের সংবাদ সম্মেলন
ধুনট বগুড়া প্রতিনিধি

বগুড়ার ধুনটে অর্থ আত্মসাতের মিথ্যা অপপ্রচারের 
প্রতিবাদে প্রধান শিক্ষকের সংবাদ সম্মেলন

বগুড়ার ধুনটে করোনার টিকা দেওয়ার নামে শিক্ষার্থীদের যাতায়াতের ভাড়ার টাকা তুলে আত্মসাতের মিথ্যা অভিযোগের অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন মথুরাপুরের মুলতানী পারভীন শাহজাহান তালুকদার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফছার আলী। মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেলে বিদ্যালয়ের অফিস কক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফছার আলী বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের করোনা ভাইরাসের টিকা দিতে গত ৯ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত ধুনট উপজেলা পরিষদের ইছামতি সভাকক্ষে টিকা দান কার্যক্রম চলে। তাই সরকারি নির্দেশনা অনুযায়ি মুলতানী পারভীন শাহজাহান তালুকদার উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত ৮৫০ জন শিক্ষার্থীকে করোনার টিকার জন্য রেজিষ্ট্রেশন করানো হয়। কিন্তু সেক্ষেত্রে শিক্ষার্থীদের টিকা নেওয়ার জন্য ধুনট উপজেলা পরিষদ পর্যন্ত পৌঁছানো পর্যন্ত যাতায়াতের জন্য সরকারি কোন বরাদ্দ ছিল না। 

একারনে ৮৫০ জন শিক্ষার্থীকে যাতায়াত এবং দুপুরের  খাবার খরচ সহ ৬০ টাকা করে নির্ধারন করে দেওয়া হয়েছিল। কিন্তু ৩৩১ জন শিক্ষার্থীর কাছ থেকে ১৯ হাজার ৮১০ টাকা উত্তোলন করা হলেও অনেক দরিদ্র পরিবার সহ অন্য শিক্ষার্থীরা কোন টাকা দেননি। একারনে শিক্ষার্থীদের যাতায়াত বাবদ স্কুল কর্তৃপক্ষ আরো ২৩ হাজার ৫২০ ভর্তুকী দেয়। অথচ একটি কুচক্রী মহল বিদ্যালয়ের সুনাম ক্ষুন্ন করতে মিথ্যা অপপ্রচার চালিয়ে আসছে।

এই ধারাবাহিকতায় ওই মহলটি টিকা গ্রহনের ১০দিন পর প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মিথ্যা অভিযোগ এনে সাংবাদিকের কাছে মিথ্যা তথ্য দিয়ে কিছু পত্রিকায় সংবাদ প্রকাশ করেছেন। তাই সরেজমিন কোন তথ্য না নিয়েই মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করায় প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা সহ বিদ্যালয়ের শিক্ষক ও ম্যানিজিং কমিটির সদস্যরা সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রতিবাদ জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক গোলাম মোস্তফা, ম্যানেজিং কমিটির সভাপতি গোলাম মর্তুজার, সহকারী শিক্ষক আলাউদ্দিন, আবুল কাশেম, রফিকুল ইসলাম, আসমা খাতুন, মাকসুদা খাতুন, নাজমা খাতুন, পার্থ কুমার দাস, আমিনুল ইসলাম, শামীম হোসেন, গোলাম মোস্তফা, জাহাঙ্গীর সহ শিক্ষার্থীরা। 

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন