বিশ্বের ১০০ বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুকে নিয়ে অনুষ্ঠান হবে: মোমেন | Daily Chandni Bazar বিশ্বের ১০০ বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুকে নিয়ে অনুষ্ঠান হবে: মোমেন | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২৬ জানুয়ারী, ২০২২ ১০:৩৯
বিশ্বের ১০০ বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুকে নিয়ে অনুষ্ঠান হবে: মোমেন
অনলাইন ডেস্ক

বিশ্বের ১০০ বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুকে নিয়ে অনুষ্ঠান হবে: মোমেন

বিশ্বের ১০০টি স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নীতি ও আদর্শের ওপর সেমিনার ও কর্মশালা আয়োজন করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি বলেন, ‘আমরা (বঙ্গবন্ধু ফাউন্ডেশন) বিশ্বের ১০০টি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশের অসামান্য সাফল্যের ওপর সেমিনার ও কর্মশালা আয়োজনের উদ্যোগ নিয়েছি। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এ ব্যাপারে ফাউন্ডেশনকে সহায়তা করবে।’

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের পর সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি।

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ড. মোমেন বলেন, বিশ্বের ৩৯টি দেশে ফাউন্ডেশনের কমিটি আছে এবং তারা আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ইতিবাচক দিকগুলো তুলে ধরতে দৃঢ়প্রতিজ্ঞ।

তিনি বলেন, ‘আমরা বিশ্বের দরবারে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও তার সারাজীবনের সংগ্রামের কথার পাশাপাশি বাংলাদেশের ইতিবাচক দিকগুলো তুলে ধরবো। এছাড়াও ফাউন্ডেশন এখন পর্যন্ত যেসব বীর মুক্তিযোদ্ধা বেঁচে আছেন- তাদের সাক্ষাৎকার গ্রহণের পদক্ষেপ নিয়েছে।’

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় ইতোমধ্যেই বিদেশে ৮১টি বাংলাদেশ মিশন ও অফিসে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করেছে।

বাংলাদেশের ব্যাপারে নেতিবাচক প্রচারণার ব্যাপারে তিনি বলেন, এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক যে একটি কায়েমী স্বার্থান্বেষী মহল বিদেশের মাটিতে বসে তাদের নিজের দেশের বিরুদ্ধে এ ধরনের সর্বৈব মিথ্যা তথ্যভিত্তিক অপপ্রচারণামূলক অপকর্মের সঙ্গে জড়িত।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইনc