বন্যার্তদের সহায়তায় ২ কোটি টাকা দিয়েছে পিকেএসএফ | Daily Chandni Bazar বন্যার্তদের সহায়তায় ২ কোটি টাকা দিয়েছে পিকেএসএফ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২১ জুন, ২০২২ ১৮:০৮
বন্যার্তদের সহায়তায় ২ কোটি টাকা দিয়েছে পিকেএসএফ
অনলাইন ডেস্ক

বন্যার্তদের সহায়তায় ২ কোটি টাকা দিয়েছে পিকেএসএফ

বন্যায় বিপর্যস্ত সিলেট ও সুনামগঞ্জ জেলার মানুষের জন্য জরুরি মানবিক সহায়তা বাবদ প্রায় দুই কোটি (এক কোটি ৯৮ লাখ) টাকা বরাদ্দ দিয়েছে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)।

মঙ্গলবার (২১ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে পিকেএসএফ।

সংস্থাটি জানায়, বন্যার্তদের মধ্যে জরুরি খাদ্য সামগ্রী, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও খাবার স্যালাইন বিতরণের জন্য এ অর্থ ব্যয় হচ্ছে। পিকেএসএফের ১১টি সহযোগী সংস্থার (এনজিও) ৯৯টি শাখা অফিসের মাধ্যমে এ মানবিক সহায়তা কার্যক্রম পরিচালিত হচ্ছে। পিকেএসএফ থেকে বরাদ্দ করা তহবিলের পাশাপাশি সহযোগী সংস্থাগুলো নিজেদের তহবিল ব্যবহার করেও বিভিন্ন মানবিক সহায়তা কার্যক্রম পরিচালনা করছে।

বন্যা পরিস্থিতি বিবেচনায় বরাদ্দ বৃদ্ধিসহ জরুরি সহায়তা কার্যক্রম জোরদার করতে সব প্রস্তুতি নিয়েছে পিকেএসএফ। এ লক্ষ্যে একটি বিশেষ কমিটি গঠন করা হয়েছে, যা বন্যা পরিস্থিতি সম্পর্কে সার্বক্ষণিক খোঁজখবর রাখছে। এছাড়া, বন্যাকালীন ও বন্যা-পরবর্তী সময়ে জীবিকা কার্যক্রম পরিচালনায় সহযোগী সংস্থাদের করণীয় বিষয়ক একটি নির্দেশিকা প্রণয়ন করেছে পিকেএসএফ।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন