সিলেটে বন্যা: এখন পর্যন্ত ২২ জনের মৃত্যু | Daily Chandni Bazar সিলেটে বন্যা: এখন পর্যন্ত ২২ জনের মৃত্যু | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২১ জুন, ২০২২ ১৮:১২
সিলেটে বন্যা: এখন পর্যন্ত ২২ জনের মৃত্যু
অনলাইন ডেস্ক

সিলেটে বন্যা: এখন পর্যন্ত ২২ জনের মৃত্যু

পানিতে ডুবে, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে, বজ্রপাত ও টিলাধসে গত এক সপ্তাহে সিলেট, সুনামগঞ্জ ও মৌলভীবাজারে অন্তত ২২ জনের প্রাণহানি হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক হিমাংশু লাল রায়। তিনি বলেন, নিহতদের মধ্যে সিলেটে ১৪ জন, মৌলভীবাজারে তিন ও সুনামগঞ্জের পাঁচ জন রয়েছেন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, বন্যা পরিস্থিতির কারণে সব উপজেলার তথ্য পাওয়া যাচ্ছে না। এ সংখ্যা আরও বাড়তে পারে।

এদিকে আহত হয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালে বেশ কয়েকজন চিকিৎসাধীন রয়েছেন বলেও জানান তিনি। গত কয়েকদিন ধরে সিলেট ও সুনামগঞ্জের ওপর দিয়ে বয়ে যাচ্ছে ভয়াবহ বন্যা। দুই জেলার প্রায় ৮০ শতাংশ এলাকা পানিতে তলিয়ে গেছে। এতে সোমবার পর্যন্ত পানিবন্দি ছিলেন অন্তত ৪০ লাখ মানুষ।

বিদ্যুৎ, মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেট না থাকার কারণে ক্ষয়ক্ষতি ও প্রাণহানির সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি। বিদ্যুৎ ও মোবাইল নেটওয়ার্ক ধীরে ধীরে ফেরায় হতাহতের খবর জানা যাচ্ছে।

সূত্র: বাসস

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন