গাবতলীতে স্ত্রীকে স্কুলে চাকুরি পাইয়ে দিতে ব্যর্থ হওয়ায় নিয়োগ বাণিজ্যের অভিযোগে মানববন্ধন | Daily Chandni Bazar গাবতলীতে স্ত্রীকে স্কুলে চাকুরি পাইয়ে দিতে ব্যর্থ হওয়ায় নিয়োগ বাণিজ্যের অভিযোগে মানববন্ধন | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২ আগস্ট, ২০২২ ২২:২৫
গাবতলীতে স্ত্রীকে স্কুলে চাকুরি পাইয়ে দিতে ব্যর্থ হওয়ায় নিয়োগ বাণিজ্যের অভিযোগে মানববন্ধন
গাবতলী (বগুড়া) প্রতিনিধি


গাবতলীতে স্ত্রীকে স্কুলে চাকুরি পাইয়ে দিতে ব্যর্থ
হওয়ায় নিয়োগ বাণিজ্যের অভিযোগে মানববন্ধন

বগুড়ার গাবতলীতে পরিচ্ছন্ন কর্মী পদে স্ত্রীকে চাকুরি পাইয়ে দিতে ব্যর্থ হওয়ায় নিয়োগ বাণিজ্য ও নিয়োগ বাতিলের দাবীতে গতকাল মঙ্গলবার বিদ্যালয় মাঠে মানববন্ধন করালেন স্থানীয় মোকছেদুর রহমান মোখছেদ নামের এক যুবলীগ নেতা। এমন ঘটনা ঘটেছে গাবতলীর নেপালতলী ইউনিয়নের বুরুজ আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে। 
জানা গেছে, গত ৩০জুলাইয়ে গাবতলীর বুরুজ আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে নিয়োগ বোর্ডের মাধ্যমে সম্পূর্ণ মেধার ভিত্তিতে নিয়মতান্ত্রিকভাবে ৩টি পদে নিয়োগদান চূড়ান্ত করা হয়। নিয়োগকৃত পদগুলো হলো পরিচ্ছন্ন কর্মী, নিরাপত্তা কর্মী ও নৈশ প্রহরী। নিয়োগকৃত এই ৩টি পদের মধ্যে পরিচ্ছন্ন কর্মী পদে ১জন প্রার্থী ছিলেন স্থানীয় ৭নং ওয়ার্ড যুবলীগের সভাপতি জনৈক মোকছেদুর রহমান মোখছেদের স্ত্রী তৃৃষ্ণা খাতুন। যুবলীগ নেতা মোখছেদ তার স্ত্রী অবৈধ পন্থায় পরিচ্ছন্ন কর্মী পদে নিয়োগদানের জন্য বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষককে অনুরোধ করেছিলেন। কিন্তু নিয়োগবোর্ড ওই যুবলীগ নেতার স্ত্রীকে চাকুরী না দেওয়ায় ক্ষোভে ফেটে পড়েন তিনি। পরবর্তীতে তিনি ওই বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষককে দেখে নিবেন বলে হুমকি দেন। এরই প্রেক্ষিতে যুবলীগ নেতা মোখছেদ গতকাল মঙ্গলবার সকালে বিদ্যালয় মাঠে ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ এনে মানববন্ধন করেন। এ ব্যাপারে স্থানীয় সাংবাদিকদের যুবলীগ নেতা মোখছেদ বলেন, নিজের স্ত্রী চাকুরী পায়নি এজন্য মানববন্ধন করা হয়নি। প্রতিষ্ঠানের স্বার্থে দূর্নীতির বিরুদ্ধে এলাকাবাসী এই মানববন্ধন পালন করেছে। এ প্রসঙ্গে নিয়োগ বোর্ডের প্রতিনিধি গাবতলী উপজেলা মাধ্যমিক কর্মকর্তা জাকির হোসেন স্থানীয় সাংবাদিকদের বলেন, গত ৩০জুলাইয়ে ৫সদস্যবিশিষ্ট একটি নিয়োগ কমিটির মাধ্যমে সম্পূর্ণ নিয়মতান্ত্রিকভাবে চাকুরী প্রার্থী তিনজনকে নিয়োগদান চূড়ান্ত করা হয়েছে। নিয়োগ কমিটিতে অন্যান্যরা হলেন, ডিজির প্রতিনিধি সারিয়াকান্দী সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাদুজ্জামান, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি, প্রধান শিক্ষক ও শিক্ষক প্রতিনিধি রুহুল আমীন। এ ব্যাপারে বুরুজ আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মিজানুর রহমান পান্না ও প্রধান শিক্ষক এমদাদুল হক বলেন, লিখিত ও মৌখিক পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় যুবলীগ নেতা মোখছেদের স্ত্রী চাকুরী পাননি। এতে করেই ক্ষোভের বশঃবর্তী হয়ে সে এলাকার অল্পকিছু সংখ্যক মানুষকে ভুল-ভাল বুঝিয়ে মিথ্যাভাবে নিয়োগ বাণিজ্যের অভিযোগ তুলে মানববন্ধন কর্মসূচী পালন করেছেন।    

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন