৪ দিন ধরে স্বামীর অপেক্ষায় নববধূ বন্যা | Daily Chandni Bazar ৪ দিন ধরে স্বামীর অপেক্ষায় নববধূ বন্যা | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর, ২০২২ ১৪:৪৮
৪ দিন ধরে স্বামীর অপেক্ষায় নববধূ বন্যা
অনলাইন ডেস্ক

৪ দিন ধরে স্বামীর অপেক্ষায় নববধূ বন্যা

সাত পাক ঘুরে দেড় মাস আগেই হাতে হাত রেখে পথচলা শুরু করেছিলেন পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদীঘি খালপাড়া গ্রামের নব-দম্পতি হিমালয় ও বন্যা। সামনের দুর্গাপূজা ঘিরে নানা স্বপ্ন বুনেছিলেন তারা।

ইচ্ছে ছিল করতোয়া নদীর ওপারে মহালয়া দেখে ফেরার পথে করবেন পূজার কেনাকাটা। কিন্তু করতোয়ায় নৌকাডুবির ঘটনায় সব কিছুই যেন এলোমেলো হয়ে গেছে। উপস্থিত বুদ্ধি খাটিয়ে পরনের কাপড় খুলে বন্যা প্রাণে বাঁচলেও চার দিন ধরে নিখোঁজ রয়েছেন হিমালয়। স্বামীকে হারিয়ে এখন পাগলপ্রায় বন্যা।

এদিকে ঘটনার দিন থেকে হিমালয়ের সন্ধানে নদীর তীরে অপেক্ষা করছেন তার দুলাভাই গ্রী বাবু। তবে শুধু অপেক্ষার প্রহর লম্বা হচ্ছে। খোঁজ মিলছে না তার।

গ্রী বাবু বলেন, ওইদিন থেকে অপেক্ষা করছি কোন খোঁজ নাই। হিমালয়ের মরদেহটাও পাবো কি-না জানি না। বন্যার মুখের দিকে তাকানো যাচ্ছে না। বেচারি বাড়িতে বার বার অজ্ঞান হয়ে যাচ্ছে। জ্ঞান ফিরলেই বলছে হিমালয়কে একবার দেখান একবার দেখান। বাড়িতে সবাই অপেক্ষা করছে জীবিত না হোক মৃত হলেও অন্তত মরদেহটা নিয়ে ফিরবো আমি।

২৫ সেপ্টেম্বর দুপুর আড়াইটার দিকে উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আওলিয়া ঘাট এলাকায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনা ঘটে।

জেলা প্রশাসনের জরুরি তথ্য কেন্দ্রের সর্বশেষ হিসাব অনুযায়ী, ৬৮ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। স্বজনদের দেওয়া তালিকা অনুসারে এখনো চারজন নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে।

৬৮ জন মৃতের মধ্যে পঞ্চগড়ের বোদা উপজেলার ৪৪ জন, দেবীগঞ্জের ১৮ জন, আটোয়ারীর দুজন, ঠাকুরগাঁওয়ের তিনজন ও পঞ্চগড় সদরের একজন রয়েছেন। এদের মধ্যে ৩০ নারী, ১৭ পুরুষ ও ২১ শিশু রয়েছে।

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন