সাত কলেজে ভর্তি: ‘বিষয় ও কলেজ পছন্দের’ তালিকা প্রকাশ | Daily Chandni Bazar সাত কলেজে ভর্তি: ‘বিষয় ও কলেজ পছন্দের’ তালিকা প্রকাশ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর, ২০২২ ১৩:২০
সাত কলেজে ভর্তি: ‘বিষয় ও কলেজ পছন্দের’ তালিকা প্রকাশ
অনলাইন ডেস্ক

সাত কলেজে ভর্তি: ‘বিষয় ও কলেজ পছন্দের’ তালিকা প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তির বিষয় ও কলেজ পছন্দের প্রথম মনোনয়ন তালিকা প্রকাশ করা হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টার পর ঢাবি অধিভুক্ত কলেজগুলোর জন্য নির্ধারিত ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক এবং ঢাবির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, সাত কলেজের স্নাতক প্রথম বর্ষে ভর্তির জন্য কলেজ ও বিষয় পছন্দের মনোনয়ন তালিকা প্রকাশ করা হয়েছে। এ বছরও অন্যান্য বারের মতো একাধিক মেধাতালিকা প্রকাশিত হবে। এরপর পর্যায়ক্রমে আরও দুটি মেধাতালিকা আগামী অক্টোবর মাসের ৫ তারিখ (বুধবার) ও ১৫ তারিখ (শনিবার) প্রকাশ করা হবে। আর ১৮ অক্টোবর (মঙ্গলবার) থেকে নতুন এ শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে।

এর আগে, গত ১২ আগস্ট বিজ্ঞান অনুষদ, ১৯ আগস্ট কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ এবং ২৬ আগস্ট বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসব পরীক্ষায় উত্তীর্ণ ও মেধাতালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীরাই পরবর্তীসমেয় কলেজ ও বিষয় পছন্দ ফরম পূরণের সুযোগ পেয়েছেন।

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন