ব্রাসেলসে ছুরি হামলা, পুলিশ কর্মকর্তা নিহত | Daily Chandni Bazar ব্রাসেলসে ছুরি হামলা, পুলিশ কর্মকর্তা নিহত | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১১ নভেম্বর, ২০২২ ১৪:১৫
ব্রাসেলসে ছুরি হামলা, পুলিশ কর্মকর্তা নিহত
অনলাইন ডেস্ক

ব্রাসেলসে ছুরি হামলা, পুলিশ কর্মকর্তা নিহত

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে ছুরি হামলায় এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন পুলিশের আরেক কর্মকর্তা। স্থানীয় সময় বৃহস্পতিবার (১০ নভেম্বর) ব্রাসেলসের উত্তরের একটি রেল স্টেশনে এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, ঘটনাস্থলে গুলিবিদ্ধ হামলাকারীকে হাসপাতালে নেওয়ার পর তারও মৃত্যু হয়।

প্রাথমিকভাবে হামলার কারণ এখনও জানা যায়নি। তবে সন্ত্রাসবিরোধী সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, ঘটনাটি তদন্ত করা হচ্ছে। নিরাপত্তাবিষয়ক একজন মুখপাত্র এরিক ভ্যান দুয়েস বলেছেন, ‘আমরা মামলা নিয়েছি। প্রাথমিকভাবে এটি সন্ত্রাসী কর্মকাণ্ড বলে ধারণা করা হচ্ছে। তবে তদন্তের পরে বিস্তারিত জানা যাবে’।

জানা গেছে, হামলার শিকার হওয়ার আগে ওই দুই পুলিশ কর্মকর্তা সেখানে টহল দিচ্ছিলেন।

দেশটির পুলিশ বলছে, খবর পেয়ে আরেকটি টিম ঘটনাস্থলে পৌঁছে হামলাকারীকে প্রতিহত করে। তার পায়ে ও পেটে গুলি লাগে। পরে তাকে হাসপাতালে নেওয়া হয়।

স্থানীয় এক বাসিন্দা জানান, তারা পাঁচ থেকে ছয়টি গুলি শব্দ শুনেছেন এবং ঘটনাটি ঘটে স্থানীয় সময় ৭টা ১৫ মিনিটে।

নিহত পুলিশ কর্মকর্তার পরিবার ও স্বজনদের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছেন দেশটির প্রধানমন্ত্রী আলেকজান্ডার ডি ক্রু। তিনি টুইটারে আরও বলেন, ‘আমাদের পুলিশ কর্মকর্তারা প্রতিদিনই তাদের জীবনের ঝুঁকি নিয়ে নাগরিকদের নিরাপত্তা দিয়ে যাচ্ছেন। আজকের ঘটনায় আবারও সেটি প্রমাণ হলো’। আহত পুলিশ কর্মকর্তাকে সব ধরনের সহযোগিতা দিতে হাসপাতাল কর্তৃপক্ষকে আহ্বানও জানান তিনি।

৬ বছর আগে, ২০১৬ সালে ব্রাসেলসে ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। সে হামলায় নিহত হন ৩২ জন। আগামী সপ্তাহে সেই হামলায় জড়িত থাকার অভিযোগে আইএসের সঙ্গে সম্পৃক্ত ৯ সদস্য বিচারের মুখোমুখি হতে যাচ্ছে।

সূত্র: বিবিসি

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন